মেসির প্রভাবে ইনস্টাগ্রামে লাফিয়ে বাড়ছে ইন্টার মায়ামির অনুসারী

Slider খেলা


ফুটবলার লিওনেল মেসির প্রভাব সামাজিক যোগাযোগমাধ্যমে কতটা সেটি আরও একবার দেখল ফুটবলবিশ্ব। গোল ডটকমের তথ্যানুযায়ী, ২০২১ সালে মেসি পিএসজিতে যোগ দেওয়ার এক সপ্তাহের মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে ক্লাবটির অনুসারী সংখ্যা ৫৬ লাখ বেড়েছিল। আবার তার পিএসজি ছাড়ার ঘোষণায় ক্লাবটির অনুসারী সংখ্যা কমেছে কয়েক লাখ।

অন্যদিকে, মেসি ইন্টার মায়ামিতে যোগদানের ঘোষণা দেওয়ার পর লাফিয়ে লাফিয়ে বাড়ছে ক্লাবটির অনুসারী সংখ্যা। ঘোষণার ২৪ ঘণ্টা পার না হতেই ক্লাবটির অনুসারী বেড়েছে ৫ গুণেরও বেশি। মেসির যোগদানের ঘোষণার আগে ক্লাবটির অনুসারীর সংখ্যা ছিল ৯ লাখের মতো। এ রিপোর্ট লেখা পর্যন্ত ক্লাবটির অনুসারীর সংখ্যা দাঁড়িয়েছে ৪৭ লাখে। খবর গোল ডটকমের।

মেসির যোগদানের খবরে যুক্তরাষ্ট্রের ফুটবলে যে তোলপাড় শুরু হয়ে গেছে সেটি বোঝা গেছে তাদের টিকিটের দামের তারতম্যেও। আর্জেন্টাইন অধিনায়কের আগমনে টিকিটের দামও ১ হাজার শতাংশের বেশি বেড়ে গেছে!

অনলাইন মার্কেটপ্লেস ‘টিকপিক’ জানাচ্ছে, মঙ্গলবার পর্যন্ত বাজারে সেই টিকিটের দাম ছিল ২৯ ডলার, বাংলাদেশি মুদ্রায় ৩১৩৩ টাকা। বুধবার মেসির এক ঘোষণায় টিকিটের দাম হয়েছে ৩২৯ ডলার, বাংলাদেশি মুদ্রায় ৩৫,৫৪৪ টাকা। ম্যাচের টিকিটের দাম বেড়েছে ১০৩৪ শতাংশ! এর দাম আরও বাড়তে পারে বলে জানানো হয়।

ফ্রি এজেন্ট হিসেবে ইন্টার মায়ামিতে যোগ দিচ্ছেন মেসি। ক্লাবটি তাদের বাণিজ্যিক অংশীদার অ্যাপল এবং এডিডাসের সহায়তায় মেসিকে দলে ভেড়ানোর দৌড়ে জিতেছে। অ্যাপল টিভি প্লাস তাদের আয়ের একটি অংশ মেসিকে দেবে। আর অ্যাডিডাসও তাকে লভ্যাংশ দেওয়ার জন্য চুক্তি প্রস্তাব দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *