বৃষ্টিতেও মিলছে না স্বস্তি, মোংলায় সতর্ক সংকেত বহাল

Slider খুলনা


ভোর থেকে আকাশ মেঘে ঢাকা, সেই সঙ্গে গুড়ি গুড়ি গুড়ি বৃষ্টি হলেও মোংলাসহ উপকূলে কমেনি গরম বরং ভ্যাপসা গরমে অতিষ্ঠ জনজীবন। আকাশে সূর্যের দেখা না মিললেও গরমের অস্বস্থিতে থেকে রেহাই পাচ্ছেনা জনসাধারণ।

আজ বৃহস্পতিবার ভোর থেকে আকাশ মেঘাচ্ছন্নতার পাশাপাশি হচ্ছে গুড়ি বৃষ্টি। কিন্তু বাতাস না থাকায় গুমোট গরম আরও যেন বেড়েছে। গুমোট ও ভ্যাপসা গরমে ঘামে মানুষের শরীর ভিজে যাচ্ছে, বাতাসও নেই। বৃষ্টি না হওয়া পর্যন্ত এ গরম কমবেনা বলেও আশংকা সাধারণ মানুষের।
গতকাল বুধবার বিকেলে মোংলা সমুদ্র বন্দরে আবহাওয়া অফিসের জারি করা তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত বৃহস্পতিবারও বলবৎ রয়েছে। তবে সতর্ক সংকেত আরও বাড়ার কোনো সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

ঢাকা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান বলেন, ‘মোংলাসহ উপকূলীয় এলাকায় আপতত যে গুড়িগুড়ি বৃষ্টি হচ্ছে তা অব্যাহত থাকবে। আগামী ২৪ ঘণ্টায় এ বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে, তাতে আস্তে আস্তে গরম কমে আসবে।’

এদিকে, উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালনশীন মেঘমালা তৈরি অব্যাহত থাকায় উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশ উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরের উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার আশঙ্কায় মোংলা সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছেন আবহাওয়া অফিস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *