রাজশাহী সিটিতে প্রার্থী, আজীবন বহিষ্কার হলেন ১৬ বিএনপি নেতা

Slider রাজনীতি

আসন্ন রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে অংশগ্রহণ করায় ১৬ জন নেতাকে আজীবনের জন্য বহিষ্কার করেছে বিএনপি। বুধবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আজীবনের জন্য বহিষ্কার করা নেতারা হলেন, রাজশাহী মহানগরের রাজপাড়া থানা বিএনপি’র সাবেক সহ-সভাপতি বদিউজ্জামান বদি, ১১নং ওয়ার্ড বিএনপি’র সাবেক সভাপতি আবু বকর কিনু, শাহ মখদুম থানা বিএনপি’র সাবেক সহ-সভাপতি মো. টুটুল, সাবেক সহ-সাধারণ সম্পাদক আব্দুস সোবহান লিটন, রাজশাহী মহানগর যুবদলের সাবেক সহ-সভাপতি মো. বেলাল হোসেন, সাবেক শ্রম বিষয়ক সম্পাদক রনি হোসেন রুহুল, সাবেক সাংগঠনিক সম্পাদক মো. নুরুজ্জামান টিটু, রাজশাহী মহানগরের ২২নং ওয়ার্ড বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক মির্জা রিপন, বোয়ালিয়া থানা (পূর্ব) যুবদলের সাবেক যুগ্ম আহবায়ক আলিফ আল মাহমুদ লুকেন, রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সহ-সভাপতি আনোয়ারুল আমিন আজব, মতিহার থানা বিএনপি’র সাবেক সহ-সভাপতি আশরাফুল হাসান বাচ্চু, রাজশাহী মহানগর মহিলা দলের সাংগঠনিক সম্পাদক মোসাঃ মুসলিমা বেগম বেলী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আলতাফুন নেসা পুতুল, ১নং যুগ্ম সম্পাদক সামসুন নাহার, সহ-সভাপতি শাহনাজ বেগম শিখা ও ৪নং যুগ্ম সম্পাদক আয়েশা খাতুন মুক্তি।

তাদেরকে বিএনপি’র প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে আজীবন বহিস্কার করা হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

দলের সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, আগামী ২১ জুন অনুষ্ঠিতব্য রাজশাহী সিটি কর্পোরেশনের প্রহসনের নির্বাচনে অংশগ্রহণ না করার জন্য তাদের কারণ দর্শানোর চিঠি দেয়া হয়। এদের মধ্যে রাজশাহী মহানগর মহিলা দলের সাংগঠনিক সম্পাদক মোসাঃ মুসলিমা বেগম বেলী কারণ দর্শানো নোটিশের যে জবাব দিয়েছেন-তা সন্তোষজনক নয়। বাকিরা কারণ দর্শানো নোটিশের কোন জবাবই দেননি। তাই দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচন করায় তাদেরকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে।
facebook sharing button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *