থাইল্যান্ড থেকে ফিরলেন আরও ৩৯ জন

Slider জাতীয়

Shahjalal_BG_130355673

ঢাকা: দালালদের খপ্পরে পড়ে সাগরপথে অবৈধভাবে বিদেশ যাওয়ার পথে থাইল্যান্ডে আটকে পড়া আরও ৩৯ জন বাংলাদেশি ফিরেছেন।

বুধবার (১ জুলাই) রাত সাড়ে ৮টার পর তাদের বহনকারী বাংলাদেশ বিমানের বিজি০৮৯ নং ফ্লাইট ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) সহযোগিতায় ফিরিয়ে আনা এ ৩৯ জনকে এখন সরকারের বিভিন্ন সংস্থার কর্মকর্তারা জিজ্ঞাসাবাদ করছেন। এরপর তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

বিষয়টি  নিশ্চিত করেছে বাংলাদেশ বিমানের একটি নির্ভরযোগ্য সূত্র।

এর আগে, গত সপ্তাহেও থাইল্যান্ড থেকে ৪১ বাংলাদেশিকে দেশে ফিরিয়ে আনা হয়। তারাও সাগরপথে অবৈধভাবে বিদেশ যেতে গিয়ে আটকা পড়েন।

সূত্র জানায়, বুধবার ফেরত আসা এ ৩৯ জনের মধ্যে ১৬ জন সিরাজগঞ্জের, পাঁচজন কক্সবাজারের, চারজন চট্টগ্রামের, নরসিংদী ও মাদারিপুরের তিনজন করে, দুইজন করে রাঙামাটি, চুয়াডাঙ্গা ও ফরিদপুরের এবং একজন করে পাবনা ও মাগুরা জেলার বাসিন্দা।

সম্প্রতি মালয়েশিয়ার সীমান্তবর্তী থাইল্যান্ডের জঙ্গলে মানবপাচারকারীদের কয়েকটি আস্তানা এবং গণকবরের সন্ধান মেলে। একইসঙ্গে মালয়েশিয়া ও থাইল্যান্ড উপকূলে আটক হয় অনেক অভিবাসী। তাদের পরিচয় যাচাই শেষে দ্রুততার সঙ্গে বাংলাদেশিদের ফিরিয়ে আনার প্রতিশ্রুতি দেয় সরকার। সে প্রতিশ্রুতি বাস্তবায়নেরই অংশ হিসেবে সেখানে অবস্থানরত বাংলাদেশি অভিবাসীদের আইওএম’র সহযোগিতায় সরকারিভাবে ফেরত আনা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *