মুখ্যমন্ত্রী হলে ৬ মাসে পশ্চিমবঙ্গকে বদলে দিতে চান ‘ফাটাকেষ্ট’

Slider ফুলজান বিবির বাংলা


সিনেমার পর্দায় ‘ফাটাকেষ্ট’ চরিত্রে অভিনয় করেছেন কিংবদন্তি অভিনেতা মিঠুন চক্রবর্তী। তার অভিনীত সে চরিত্র সাত দিনে দুর্নীতি রুখতে সক্ষম হয়। এবার এ অভিনেতা ও ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতা জানালেন, মুখ্যমন্ত্রী হলে ৬ মাসে পশ্চিমবঙ্গকে বদলে দিতে চান।

ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়, আজ শুক্রবার পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় এক অনুষ্ঠানে যোগ দেন মিঠুন চক্রবর্তী। সেখানে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে নানা কথা বলেন তিনি। এর অধিকাংশজুড়েই ছিল পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেসের সমালোচনা।

মিঠুনের মতে, পুরো পশ্চিমবঙ্গ দুর্নীতিতে ভরে গিয়েছে। শিক্ষাক্ষেত্রে একের পর এক দুর্নীতির চিত্র সামনে আসছে। রাজ্যটিতে প্রশাসন বলে কিছুই নেই। পুরো সিস্টেম দুর্নীতিতে ভরে গিয়েছে, আর এমন পরিস্থিতিতেই গণআন্দোলন তৈরি হয়।

এ সমস্যা থেকে উত্তরণে তিনি বলেন, ‘আমাকে মুখ্যমন্ত্রী করে দিলে ৬ মাসের মধ্যে পুরো সিস্টেম বদলে দেব। পশ্চিমবঙ্গ আর এই পশ্চিমবঙ্গ থাকবে না।’

পশ্চিমবঙ্গের শিক্ষাখাকে দুর্নীতিতে একের পর এক অভিযুক্তকে গ্রেপ্তার করছে ভারতের কেন্দ্রীয় সংস্থা। মিঠুনের দাবি, যে-ই ধরা পড়ুক না কেন, পুরো সিস্টেম যে দুর্নীতিতে ভরে গিয়েছে, সেটা বদলানো জরুরি।

তার দাবি, তিনি মুখ্যমন্ত্রী হলে বাংলার চেহারা বদলে যাবে। অর্থাৎ পশ্চিমবঙ্গে বিজেপির ‘মুখ্যমন্ত্রীর মুখ’ হিসেবে নিজেকে তুলে ধরতে দ্বিধা করেননি তিনি। এর আগে বিধানসভার নির্বাচনী প্রচারের সময়ও নিজেকে মুখ্যমন্ত্রীর দাবিদার হিসেবে ব্যক্ত করেছিলেন মিঠুন চক্রবর্তী।
‘ফাটাকেষ্ট’ চরিত্রে মিঠুন চক্রবর্তী

মিঠুনের এই মুখ্যমন্ত্রী হিসেবে দেখতে চাওয়ার সমালোনা করেছে তৃণমূল কংগ্রেস। দলটির পশ্চিমবঙ্গ রাজ্য সাধারণ সম্পাদক ও মুখপাত্র কুণাল ঘোষ বলে দেন, ‘অভিনেতা হিসেবে মিঠুনদা অত্যন্ত শ্রদ্ধেয়। কিন্তু তার মতো বিশ্বাসঘাতক মানুষ নেই। এক সময় মমতাকে যিনি বোন সম্বোধন করতেন, এখন তার মুখেই উল্টো কথা।’

এরপরই তিনি খোঁচা দিয়ে বলেন, মুখ্যমন্ত্রী হিসেবে মিঠুন চক্রবর্তীর নিজেকে তুলে ধরা মানে তো দিলীপ ঘোষ, শুভেন্দু অধিকারীদের মাথা চাপড়াতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *