গাজীপুর সিটিকরপোরেশনের প্রথম নারী মেয়র হলেন জায়েদা খাতুন

Slider জাতীয়


গাজীপুর: বাংলাদেশে সবচেয়ে বড় আয়তনের সিটিকরপোরেশন গাজীপুর সিটিকরপোরেশনের তৃতীয় নির্বাচনে প্রথম নারী মেয়র ও বাংলাদেশে দ্বিতীয় নারী মেয়র হলেন জায়েদা খাতুন। তিনি সদ্য সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা। ১৬ হাজার ১৯৭ ভোটের ব্যবধানে জয়ী হন জায়েদা খাতুন। গাজীপুর বঙ্গতাজ অডিটরিয়ামে রিটার্নিং অফিসার ফরিদুল ইসলাম টেবিল ঘড়ি
প্রতীকের মেয়র প্রার্থী জায়েদা খাতুনকে বিজয়ী ঘোষণা করেন। জায়েদা খাতুন পেয়েছেন ২লাখ ৩৮ হাজার ৯৩৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী বাংলাদেশ আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী
এডভোকেট আজমত উল্লাহ খান পেয়েছেন ২লাখ ২২হাজার ৭৩৭ ভোট। ১৬ হাজার ১৯৭ ভোটের ব্যবধানে জয়ী হন জায়েদা খাতুন।

গতকাল বৃহসপতিবার সকাল ৮টা থেকে গাজীপুর সিটিতে ভোট গ্রহন শুরু হয়ে চলে বিকাল ৪টা পর্যন্ত। ভোটে ৮জন মেয়র প্রার্থী ও সংরক্ষিত সহ ৩৩৩জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। মোট ৫৭টি ওয়ার্ডে ভোটগ্রহণে ৪৮০ জন প্রিজাইডিং অফিসার, তিন হাজার ৪৯৭ জন সহকারী প্রিজাইডিং অফিসার, ছয় হাজার ৯৯৪ জন পোলিং অফিসার কাজ করেছেন।

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, গাজীপুর সিটি করপোরেশন এলাকায় মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। তাঁদের মধ্যে পাঁচ লাখ ৯২ হাজার ৭৬২ জন পুরুষ,পাঁচ লাখ ৮৬ হাজার ৬৯৬ জন নারী এবং তৃতীয় লিঙ্গের ১৮ জন। ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ডে ভোটকেন্দ্র ৪৮০টি। আর ভোটকক্ষ তিন হাজার ৪৯৭টি।এসব ভোটকক্ষ এবং ভোটকেন্দ্রে মোট চার হাজার ৪৩৫টি সিসিটিভি স্থাপন করা হয়েছিল।

নির্বাচনে মেয়র পদে আটজন, কাউন্সিলর পদে সংরক্ষিত ওয়ার্ডে ৭৮ এবং সাধারণ ওয়ার্ডে ২৪৫ জন কাউন্সিলর (একজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত) প্রতিদ্বন্ধিতা করছেন। নির্বাচনে মেয়র পদে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রার্থী আজমত উল্লাহ খান এবং আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা জাহাঙ্গীর আলমের মা জায়েদা খাতুনের মধ্যে মূল প্রতিদ্বন্ধিতা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *