আমি যদি গ্রেপ্তারও হই আপনারা আমার মায়ের পাশে থাকবেন——জাহাঙ্গীর আলম

Slider গ্রাম বাংলা
Exif_JPEG_420

গাজীপুর: গাজীপুর সিটিকরপোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম বলেছেন, আমার মা মেয়র প্রার্থী। আমাকে ও আমার মাকে হত্যার চেষ্টা করা হচ্ছে। আমরা একটি সুষ্ঠু ভোটের জন্য লড়াই করছি। আমি সরকার ও আওয়ামীলীগের বিরুদ্ধে নই, আমি একজন ব্যক্তির বিরুদ্ধে। মিথ্যার বিরুদ্ধে সত্যকে প্রতিষ্ঠিত করতে আমার মা নির্বাচন করছেন। আমি যদি গ্রেপ্তারও হই তবুও আপনারা আমার মায়ের পাশে থাকবেন। আমার মা আপনাদের সকলের মা। আমি আশা করি একটি ভালো নির্বাচন হবে।

শনিবার রাত ১১টায় নিজ বাসভবনে এক জরুরী সাংবাদ সম্মেলনে গাসিকের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম আবেগঘন পরিবেশে এসব কথা বলেন।

জাহাঙ্গীর আলম বলেন, আমার মা জায়েদা খাতুন টেবিল ঘড়ি প্রতীকে মেযর প্রার্থী। আমি আমার মায়ের সাথে যেদিকে যাই মানুষ হুমড়ি খেয়ে পড়ে। মানুষ আমার মাকে ভোট দিতে চায়। অন্যান্য প্রার্থীর মত আমার মাও একজন প্রার্থী। তারও ভোট করার অধিকার রয়েছে। এরপরও তিনি একজন নারী। সত্তর বছর বয়সী একজন নারী প্রার্থীকে বার বার হত্যার চেষ্টা করছেন প্রতিদ্বন্ধী প্রার্থী আজমত উল্লাহ খান। আমরা যতবার টঙ্গী যাচ্ছি ততবারই আমাদের উপর হামলা করা হচ্ছে। শনিবার বিকেলেও হামলা করা হয়েছে। হামলায় গাড়ি ভাঙচূর করে আমাদের বেশ কয়েকজনকে রক্তাক্ত জখম করা হয়েছে। তারা হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তিনি এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ২৪ ঘন্টার মধ্যে দৃষ্টান্তমূলক বিচার দাবী করেন।

জাহাঙ্গীর আলম তার মায়ের কর্মীদের উপর অত্যাচার ও নির্যাতন করা হচ্ছে বলে অভিযোগ করে বলেন, আমাদের কর্মীদের বাসায় বাসায় সরকারী লোকজন যাচ্ছে, হুমকি দিচ্ছে। সাভার কালিয়াকৈর নংসিংদী ও নারায়ানগঞ্জে আমাদের কর্মীদের পাঠিয়ে দেয়া হচ্ছে। আমাদের এজেন্টদের হুমকি দেয়া হচ্ছে। প্রচার মাইক ভাঙচূর করা হচ্ছে। পোষ্টার ও লিফলেট বিতরণের কাজে নিয়োজিতদের অত্যাচার করা হচ্ছে। তিনি অবিলম্বে নির্যাতন বন্ধ করে একটি নিরপেক্ষ ভোটের দাবী জানান। পুলিশের সামনেই নির্যাতন ও হামলার ঘটনা উল্লেখ করে বলেন, পুলিশ অসহায় ছিল। আমাদেরকে বাসায় পৌছে দিয়েছে। কিন্তু আসামীদের গ্রেপ্তার করতে পারেনি। জাহাঙ্গীর আলম, সরকার ও নির্বাচন কমিশনের কাছে গাসিকের সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট দাবী করেন।

সাংবাদিক সম্মেলনে জাহাঙ্গীর আলমের মা জায়েদা খাতুন বলেন, যেখানে প্রচারে যাই হামলা হয়। আজমত উল্লাহ খানের লোকজন হামলা করে। আমিও একজন প্রার্থী। আর কারো উপর হামলা হয় না, শুধু আমার উপর কেন হামলা হয়, প্রশ্ন রাখেন তিনি। রোববার দুদকে জাহাঙ্গীর আলমের জিজ্ঞাসাবাদের দিন উল্লেখ করে জায়েদা খাতুন বলেন, আমার ছেলে গ্রেপ্তার হলেও আমি ২৫ তারিখ পর্যন্ত মাঠে থাকব। আপনারা আমার ভোট ও ভোটারদের নিরাপদ করবেন। আমার ছেলে না থাকলেও আপনারা আমার সাথে থাকবেন আশা করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *