থানছির পর্যটন স্পটে ভ্রমণে নিষেধাজ্ঞা

Slider চট্টগ্রাম

Bandarban_01_945316613

বান্দরবান: বান্দরবানের দুর্গম পাহাড়ি উপজেলা থানছির পর্যটন স্পটগুলোতে ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন।

বর্ষা মৌসুমে সাংগু নদীর তীব্র স্রোত ও পর্যটন স্পটগুলো পাথুরে পিচ্ছিল হওয়ার কারণে স্পটগুলোতে ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

মঙ্গলবার (৩০ জুন) সকালে উপজেলা পরিষদের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আনোয়ার হোসেন, থানছি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওমর আলী, থানছি প্রেসক্লাবের সভাপতি অনুপম মারমা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন ও স্থানীয় জনপ্রতিনিধিরা এ সভায় উপস্থিত ছিলেন।

প্রশাসন সূত্রে জানা যায়, ১ জুলাই থেকে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত থানছি উপজেলার নাফাখুম, তাজিংডং, রাজা পাথর, বংড, সাতভাই খুম, বাঘের মুখ, রেমাক্রি খাল মুখ ও আন্ধারমানিক মুখ পর্যটন স্পটগুলোতে পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

থানছি উপজেলা পরিষদের চেয়ারম্যান ক্য হ্লা চিং মারমা বিষয়টি নিশ্চিত করে  জানান, বর্ষা মৌসুমে সাঙ্গু নদীর প্রবল স্রোতের কারণে নৌপথ ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। তাছাড়া থানছির প্রতিটি পর্যটন স্পট পাথুরে ও পিচ্ছিল হওয়ায় এ মৌসুমে ভ্রমণ করা অত্যন্ত ঝুঁকিপূর্ণ।Bandarban_01_945316613

প্রসঙ্গত, গত ২০১৩ সালের জুলাই মাসের রাজা পাথর ও বংড নামক স্থানে নৌ দুর্ঘটনায় একজন পর্যটক নিহত হন। ২০১৪ সালে নাফাঁখুম নামক স্থানে পিচ্ছিল পাথরে পা পিছলে গভীর খাদে পড়ে নিহত হন একজন চিকিৎসক। এছাড়া বিভিন্ন সময় দুর্গম পর্যটন স্পটগুলোতে অসাবধানতা বশত পর্যটকরা দুর্ঘটনার শিকার হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *