আজ জাতির উদ্দেশে ভাষণ দেবেন ইমরান খান

Slider সারাবিশ্ব


আকস্মিকভাবে গ্রেপ্তার, দুইদিন ধরে হেফাজতে এরপর গতকাল জামিন পেয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। গতকাল শুক্রবার তিনি লাহোরে তার বাসভবনে ফিরেন। তবে এতেও নাকি অনেক বাধা পেতে হয়েছে ইমরান খানকে। সবশেষ, গ্রেপ্তারকাণ্ড নিয়ে আজ শনিবার জাতির উদ্দেশে ভাষণ দিতে আসছেন পিটিআই প্রধান। খবর ডনের।

প্রতিবেদনে বলা হয়েছে, পিটিআই তাদের সামাজিক যোগাযোগমাধ্যমের অফিশিয়াল পেজে ইমরানের ভাষণ দেওয়ার খবর জানায়। দেশটির স্থানীয় সময় বিকেল ৪ টায় তিনি ভাষণ দেবেন।
জামিনের খবরের পর ইমরান সমর্থকদের উল্লাস

আল-কাদির ট্রাস্ট মামলায় গত মঙ্গলবার ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) প্রাঙ্গণ থেকে গ্রেপ্তার হন ইমরান খান। কারাগারে থাকাকালীন সময় তাকে হত্যাচেষ্টা করা হয়েছে বলে অভিযোগ করেন ইমরান খানের আইনজীবীরা। তাদের অভিযোগ, গ্রেপ্তারের পর কারাগারে ইমরান খানকে হত্যার ষড়যন্ত্র হয়েছিল।

ইমরানের আইনজীবীরা দাবি করেছেন, পিটিআই প্রধানকে নির্যাতন করা হয়েছে, ইমরানের যেন হার্ট অ্যাটাক হয়, এ জন্য তার খাবারে ইনসুলিনও মেশানো হয়। পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রীর দাবি, তার ধীরে ধীরে হার্ট অ্যাটাকের দিকে নিয়ে যাওয়ার জন্য তাকে এক ইনজেকশন দেওয়া হয়েছিল। তাকে এমনকি ওয়াশরুমও ব্যবহার করতে দেওয়া হয়নি।
ইমরানের গ্রেপ্তারের খবর পাকিস্তানজুড়ে সহিংসতা শুরু হয়

ইমরান খান দাবি করেছেন, তিনি বুকে ব্যথা অনুভব করেন। ইমরানের সঙ্গে ঘণ্টাখানেকেরও বেশি সময় কথা বলার পর তার আইনজীবীরা এসব অভিযোগ করেছেন।

পরবর্তী গত বৃহস্পতিবার অনেকটা নাটকীয়তার মধ্যে ইমরান খানের গ্রেপ্তারকে অবৈধ ঘোষণা করেন দেশটির সুপ্রিম কোর্ট। পাশাপাশি তাকে দ্রুত মুক্তি দিতে ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোকে (এএনবি) নির্দেশও দেন। এরপরেই গতকাল শুক্রবার আইএইচসি আদালতে জামিন পান পিটিআই প্রধান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *