আওয়ামী লীগ জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে: মির্জা ফখরুল

Slider রাজনীতি


বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ সরকার জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। তারা জনগণের স্বার্থের কথা চিন্তা করে না। জনগণের আশা আকাঙ্ক্ষা তারা পূরণ করতে শুধু ব্যর্থ হয়নি, তারা জনগণের সেই আশা আকাঙ্ক্ষা ধ্বংস করে দিয়েছে। এই সরকারকে ক্ষমতায় টিকে থাকতে দেওয়া যায় না।

আজ রোববার দুপুরে ঠাকুরগাঁও শহরের মির্জা রুহুল আমিন মিলনায়তনে সদর থানা উপজেলা শাখা বিএনপির সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল আরও বলেন, ‘আমাদের কথা খুব স্পষ্ট। আওয়ামী লীগ সরকারকে পদত্যাগ করতে হবে। আর এখানে ঠুনো জগন্নাথ একটা সংসদ বানায় রেখেছেন এখানে কোনো কাজ হয় না। এই সংসদে জনগণের সমস্যা নিয়ে কোনো আলোচনা হয় না। সেই সংসদকে বিলুপ্ত করতে হবে এবং নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে।’

তিনি আরও বলেন, নতুন নির্বাচন কমিশন গঠন করতে হবে। কারণ বর্তমান নির্বাচন কমিশন আওয়ামী লীগ গঠন করেছে। কাজেই তাদের সেই শক্তি নাই যে নিরপেক্ষ নির্বাচন করতে হবে। সুতরাং এই নির্বাচন কমিশনকে পরিবর্তন করতে হবে। নতুন নির্বাচন কমিশন গঠন করে সব দলের অংশগ্রহণের মধ্য দিয়ে সকলের কাছে গ্রহণযোগ্য নির্বাচন করতে হবে।
ফখরুল বলেন, ‘আওয়ামী লীগ আজকে অনেক কথা বলে। ২৪ ঘণ্টা আমাদেরকে গালিগালাজ করতে থাকে। আমাকে মিথ্যাবাদী বলতে বলতে মিথ্যাবাদী বানায় দিয়েছে। আমাকে কি আপনাদের মিথ্যাবাদী মনে হয়। আমি যেসব কথা বলি সেগুলো কি মিথ্যা বলি। আমার কথাগুলো তাদের গায়ে সহ্য হয় না। এ জন্য তারা আজকে মিথ্যাচার করতে থাকে।’

তিনি বলেন, এই জাতি একটা ক্রান্তি লগ্নে উপস্থিত হয়েছে। আগামী নির্বাচনেই পরিষ্কার হবে, সিদ্ধান্ত হবে এই দেশে গণতন্ত্র থাকবে কি থাকবে না। এই দেশের স্বাধীনতা থাকবে কি থাকবে না। এই দেশের মানুষের অধিকার থাকবে কি থাকবে না। মানুষ ভোট দিতে পারবে কি পারবে না।

ফখরুল আরও বলেন, ‘আওয়ামী লীগ সরকার যদি ক্ষমতায় থাকে তাহলে সেই নিরপেক্ষ নির্বাচন সম্ভব হবে না। এ কারণেই আমরা বার বার বলছি সব রাজনৈতিক দলগুলো একত্রিত হয়ে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করতে হবে। গায়ের জোরে, রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে নির্বাচন করা যাবে না।’

এ সময় ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি বীরমুক্তিযোদ্ধা তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীনসহ সদর থানা ও বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *