নির্বাচন কর্মকর্তাদের নাম ভাঙিয়ে প্রতারণা, সতর্ক থাকার অনুরোধ

Slider ফুলজান বিবির বাংলা

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তাদের নাম ভাঙিয়ে প্রার্থীদের কাছে বিকাশের মাধ্যমে টাকা চাইছে একটি প্রতারক চক্র। এমন লেনদেনে রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং দপ্তর কোনো রকম অর্থ লেনদেনে সম্পৃক্ত নয়।

এরকম মোবাইল ফোনে বিভ্রান্ত না হয়ে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকার জন্য অনুরোধ জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম। গতকাল শনিবার রাত সাড়ে ১০টায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এ অনুরোধ জানান।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, গাজীপুর সিটি নির্বাচন আগামী ২৫ মে তারিখে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। উক্ত নির্বাচন উপলক্ষ্যে যে সব প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন এবং বাছাইয়ে বৈধ প্রার্থী হিসেবে মনোনীত হয়েছেন, সে সব প্রার্থীদের মধ্যে ২/১ জন জানিয়েছেন যে, তাদেরকে কে বা কারা মোবাইলে ফোন করে রিটার্নিং অফিসার বা সহকারী রিটার্নিং অফিসারদের নাম নিয়ে অনৈতিক সুযোগ সুবিধা প্রদানের বিনিময়ে বিকাশের মাধ্যমে অর্থ চেয়েছেন। রিটার্নিং অফিসার এবং সহকারী রিটার্নিং অফিসারদের দপ্তর কোনো রকম অর্থ লেনদেনের সঙ্গে সম্পৃক্ত নয়। এ ধরনের ফোনকলে বিভ্রান্ত না হয়ে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, যেকোনো ধরনের অনৈতিক কার্যক্রমে অংশগ্রহণ বা আর্থিক লেনদেনের দায় সংশ্লিষ্ট ব্যক্তির।

বিজ্ঞপ্তিতে সব প্রার্থীর দৃষ্টি আকর্ষণ করে বলা হয়, যদি কোনো রকম অনৈতিক সুবিধা চেয়ে কোনো ব্যক্তি যেকোনো মাধ্যমে যোগাযোগ করে, তাহলে তাৎক্ষণিকভাবে রিটার্নিং কর্মকর্তা অথবা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে কর্মরত ফোকাল পয়েন্ট কর্মকর্তা মো. মঞ্জুর হোসেন খানকে অবহিত করার জন্য অনুরোধ করা হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *