গায়ে হলুদের রাতে তরুণীর আত্মহত্যা, খবর পেয়ে প্রেমিকের বিষপান

Slider ফুলজান বিবির বাংলা

কুমিল্লায় গায়ে হলুদের রাতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন শারমিন আক্তার (২৩) নামের এক তরুণী। আজ শুক্রবার ভোরে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন তিনি। সকালে এ খবর শুনে বিষপানে আত্মহত্যার চেষ্টা চালান তার প্রেমিক রনি। বর্তমানে রনি হাসপাতালে চিকিৎসাধীন।

নিহত শারমিন আক্তারের গ্রামের বাড়ি কুমিল্লা সদর উপজেলার কাকিয়ারচর এলাকায়। তারা নগরীর বাগিচাগাও এলাকায় ভাড়া থাকেন। আর প্রেমিক রনির বাড়ি জেলার আদর্শ সদর উপজেলার পালপাড়া এলাকায়। তিনি ওই এলাকার বাসিন্দা।

পুলিশ জানিয়েছে, গতকাল বৃহস্পতিবার রাতে নগরীর বাগিচাগাঁও এলাকায় শারমিনের গায়ে হলুদের অনুষ্ঠান চলছিল। হলুদের অনুষ্ঠানে হঠাৎ প্রেমিক রনি তার দলবল নিয়ে এসে হাজির হন। এ সময় তিনি শারমিনকে বিয়ে না করার জন্য আকুতি মিনতি জানিয়ে কান্নাকাটি শুরু করেন। হলুদের অনুষ্ঠানে হঠাৎ প্রেমিকের উপস্থিতি এবং বিয়ে না করার আকুতি মিনতি শোনার পর দিবাগত রাত সাড়ে ৪টার দিকে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁসিতে ঝুলে আত্মহত্যার পথ বেছে নেন শারমিন।

কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহমেদ সনজুর মোর্শেদ বলেন, ‘ভোররাতের দিকে খবর পাই বাগিচাগাঁও এলাকায় এক মেয়ে আত্মহত্যা করেছে। খবর পেয়ে আমরা পৌঁছার আগেই স্বজনরা মরদেহ নামিয়ে পাশের ডায়াবেটিক হাসপাতালে নিয়ে যায়। হাসপাতাল কর্তৃপক্ষ তাকে মৃত ঘোষণা করলে স্বজনরা অ্যাম্বুলেন্সে করে তার মরদেহ বাসায় নিয়ে যায়।’

তিনি আরও বলেন, ‘আমরা প্রাথমিক তদন্তে জানতে পেরেছি, ২০২০ সালের শেষের দিকে শারমিন আক্তারের বিয়ে হয়। মেয়ের ভাই আমেরিকা থাকে। তাই বিয়ের আনুষ্ঠানিকতার জন্য ২০২৩ সালের মে মাসের ৫ তারিখ নির্ধারণ করা হয়। বিয়ের আগের রাতে হলুদ অনুষ্ঠান শেষ করে নিজের রুমে এসে দুটি ওড়না দিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করেন শারমিন। তবে ঠিক কী কারণে এ ঘটনা ঘটেছে তা এখনো নিশ্চিত নয়। ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর আসল কারণ জানা যাবে।

এদিকে প্রেমিকার মৃত্যুর খবরে বিষপান করে আত্মহত্যার চেষ্টা চালান প্রেমিক রনি। তাকে গুরুতর অসুস্থ অবস্থায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

প্রেমিক রনির মায়ের দাবি, তার ছেলের সঙ্গে শারমিনের এক বছর আগে বিয়ে হয়। কিন্তু তাদের পরিবারের অবস্থা ভালো না হওয়ায় মেয়ের পরিবার রনির পরিবারের সঙ্গে সম্পর্ক রাখতে রাজি হয়নি। এমনকি ডিভোর্স ছাড়াই শারমিনের অন্যত্র বিয়ে ঠিক করে তার পরিবার।

ওসি আহমেদ সনজুর মোর্শেদ বলেন, এ ঘটনায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। আজ শুক্রবার সকালে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *