গাজীপুর সিটি নির্বাচনে প্রার্থী হলেন যুবদলের সাবেক নেতার ছেলে

Slider রাজনীতি

বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্ত থেকে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রার্থী দেয়নি বিএনপি। তবে বিএনপির রাজনীতি করা পরিবারের সদস্য সরকার শাহ নুর ইসলাম রনি এ নির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়েছেন। তিনি বিএনপির ভোটারদের দিকেই তাকিয়ে আছেন।

রনি বিএনপি ও এর অঙ্গসংগঠনের কোনো পদে না থাকলেও ‘বিএনপি ঘরানা’র লোক হিসেবে পরিচিত। তিনি কারাবন্দি নুরুল ইসলাম সরকারের ছেলে। নুরুল যুবদলের কেন্দ্রীয় কমিটির যুব ও শিল্পবিষয়ক সম্পাদক ছিলেন। তিনি গাজীপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি। এ মামলায় কারাবন্দি আছেন নুরুল ইসলাম সরকার।

নুরুল ইসলাম সরকার ২০০৬ সালে টঙ্গী পৌরসভার নির্বাচনে কারাগারে থেকে চেয়ারম্যানের পদে প্রতিদ্বন্দ্বিতা করে আওয়ামী লীগের প্রার্থী আজমত উল্লাহ খানের কাছে পরাজিত হয়েছিলেন। গাজীপুর সিটি করপোরেশেনের তৃতীয় নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন আজমত উল্লাহ খান।

রনি ব্র্যাক বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ সম্পন্ন করেছেন। গাজীপুর মহানগর বিএনপিতে সরকার পরিবারের ব্যাপক প্রভাব রয়েছে। ফলে এ পরিবারের কেউ প্রার্থী হলে তিনি নির্বাচনী মাঠ গরম করতে পারবেন বলে মনে করছেন ভোটার ও রাজনৈতিক নেতা-কর্মীরা।

এদিকে, রনির চাচা হাসান উদ্দিন সরকার বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য। গাজীপুর সিটির গত নির্বাচনে তিনি ধানের শীষের প্রার্থী ছিলেন। সম্প্রতি একটি অনুষ্ঠানে হাসান সরকার হুমকি দিয়েছিলেন আওয়ামী লীগকে খালি মাঠে গোল করার সুযোগ দেয়া হবে না। এরই মধ্যে তার ভাতিজা মেয়র পদে প্রার্থী হওয়ায় তার বিষয়ে বিএনপির মৌন সমর্থন রয়েছে বলে অনেকেই মনে করছেন।

সিটি নির্বাচনে প্রার্থী হওয়ার বিষয়ে সরকার শাহ নুর ইসলাম আমাদের সময়কে বলেন, ‘আমি স্বতন্ত্র প্রার্থী হয়েছি। বিএনপির তৃণমূল থেকেও আমাকে মৌন সমর্থন দেওয়া হয়েছে। আশা করছি খুব সহজেই আমি নির্বাচনের মাঠ গুছিয়ে প্রতিদ্বন্ধিতা গড়ে তুলতে পারব।’

তিনি আরও বলেন, ‘আমি বিএনপি পরিবারের ছেলে। আমার বাবা ও চাচা বিএনপির ত্যাগী নেতা। আমার বাবা দীর্ঘদিন কারাগারে। আমি তার পক্ষ হয়ে নগরবাসীর সেবা করতে প্রার্থী হয়েছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *