গাজীপুর সিটি নির্বাচনে প্রার্থীদের তথ্য চাইল বাংলাদেশ ব্যাংক

Slider ফুলজান বিবির বাংলা


আসন্ন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র দাখিলকারীদের তথ্য চাইল বাংলাদেশ ব্যাংক। মনোনয়ন দাখিলকারীদের মধ্যে কেউ ঋণ খেলাপি আছেন কি না, তা চিহ্নিত করতে এ তথ্য চেয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

আজ বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিল শেষে ই-মেইলে তথ্য পাঠাতে এ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তাকে চিঠি দিয়েছেন বাংলাদেশ ব্যাংকের ক্রেডিট ইনফরমেশন ব্যুরোর (সিআইবি) যুগ্ম পরিচালক মো. শহিদুল ইসলাম।

বাংলাদেশ ব্যাংকের পাঠানো চিঠিতে উল্লেখ করা হয়, আসন্ন গাজীপুর সিটি করপোরেশন সাধারণ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলকারী প্রার্থীদের ঋণ খেলাপি সংক্রান্ত তথ্য দেওয়ার লক্ষ্যে সব প্রার্থীর পূর্ণ নাম, বাবার নাম, মার নাম, স্বামীর নাম (প্রযোজ্য ক্ষেত্রে) বাংলা ও ইংরেজিতে জাতীয় পরিচয়পত্র নম্বর, করদাতা শনাক্তকরণ সংখ্যা (টিআইএন), জন্ম তারিখ, স্থায়ী ও বর্তমান ঠিকানা সম্বলিত তথ্য যথাযথভাবে ছক পূরণ করে রিটার্নিং অফিসার/সহকারী রিটার্নিং অফিসারের সিল, স্বাক্ষর ও ফোন (মোবাইল) নম্বর তা ই-মেইলের মাধ্যমে পাঠাতে অনুরোধ করা হয়েছে।

একই চিঠিতে চিঠিতে অন্যান্য স্থানীয় নির্বাচনের রিটার্নিং কর্মকর্তাকেও তথ্য দেওয়ার কথা বলা হয়েছে।

এর আগে ঋণ খেলাপিদের তথ্য দিতে বাংলাদেশ ব্যাংককে চিঠি দিয়েছিল নির্বাচন কমিশর (ইসি)। এবার প্রার্থীর পূর্ণাঙ্গ তথ্য চাইল কেন্দ্রীয় ব্যাংক।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৭ এপ্রিল, মনোনয়ন বাছাই ৩০ এপ্রিল, রিটার্নিং কর্মকর্তার বাছাইয়ের বিরুদ্ধে আপিল ২ থেকে ৪ মে, আপিল কর্তৃপক্ষ কর্তৃক আপিল নিষ্পত্তি ৫ থেকে ৭ মে। প্রার্থিতা প্রত্যাহারে শেষ সময় ৮ মে ও প্রতীক বরাদ্দ ৯ মে। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৫ মে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *