গাজীপুর সিটিকরপোরেশন নির্বাচনে ২৫৯ জনের মনোনয়নপত্র দাখিল

Slider গ্রাম বাংলা

Exif_JPEG_420

ইসমাইল হোসেন, গাজীপুর: আগামী ২৫ মে অনুষ্ঠিতব্য গাজীপুর সিটিকরপোরেশন নির্বাচনে মেয়র কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কাউন্সিলর সহ মোট ২৫৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই পর্যন্ত মনোনয়ন ফরম বিতরণ করা হয়েছে ৪৫১টি। বৃহসপতিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন।
বৃধবার বিকাল সাড়ে ৪টায় গাজীপুর শহরের বঙ্গতাজ অডিটরিয়ামে প্রেস ব্রিফিং করে এই তথ্য জানান রিটার্নিং অফিসার মোঃ ফরিদুল ইসলাম।

ব্রিফিং-এ বলা হয়, বুধবার বিকাল ৪টা পর্যন্ত মোট ২৫৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তার মধ্যে মেয়র পদে ৪টি, সাধারণ আসনে কাউন্সিলর ১৯১জন ও সংরক্ষিত আসনে ৬৪জন মনোনয়নপত্র জমা দেন। এই পর্যন্ত মোট ৪৫১ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

মেয়র পদে যারা মনোনয়ন জমা দিয়েছেন তারা হলেন, জাতীয় পার্টির এম এম নিয়াজ উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী আব্দুল্লাহ আল মামুন(আওয়ামীলীগ), মোঃ হারুন অর রশীদ(আওয়ামীলীগ) এবং গণফ্রন্টের আতিকুল ইসলাম।

প্রসঙ্গত: গাজীপুর সিটিতে প্রথম ভোট হয় ২০১৩ সালের ৬ জুলাই। দ্বিতীয় ভোট হয় ২০১৮ সালের ২৭ জুন। তৃতীয় ভোট হওয়ার কথা রয়েছে আগামী ২৫ মে। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৭ এপ্রিল। বাছাই ৩০ এপ্রিল। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৮ মে। প্রতীক বরাদ্দ ৯মে। ভোট হবে ২৫ মে।
গাজীপুর সিটিতে মোট ভোটার ১১ লাখ ৮৪ হাজার ৩৬৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৯৪ হাজার ৫৩৩ জন। তৃতীয় লিঙ্গের ভোটার ১৮জন। মোট ভোট কেন্দ্র ৪২৫টি।

গাজীপুর সিটিকর্পোরেশনে মোট ৫৭টি ওয়ার্ড রয়েছে। ৫৭জন পুরুষ ও ১৯জন নারী কাউন্সিলর সহ এই নগর সরকারের সদস্য সংখ্যা ৭৭জন। এর মধ্যে গাজীপুর সদরে ৪২টি ওয়ার্ড ও টঙ্গীতে ১৫টি ওয়ার্ড অবস্থিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *