গভীর রাতে ভূমিকম্পে কাঁপল নারায়ণগঞ্জ, আতঙ্কে রাস্তায় বাসিন্দারা

Slider বাংলার মুখোমুখি

নারায়ণগঞ্জে গতকাল সোমবার দিবাগত রাতে ভূমিকম্প অনুভূত হয়েছে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৪। রাত ২টা ১৬ মিনিটে পর পর কয়েকবার ঝাঁকুনি দিয়ে কেঁপে উঠে নারায়ণগঞ্জ শহর, ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জের বেশ কিছু এলাকা। এ সময় আতঙ্কে রাস্তায় নেমে আসেন স্থানীয়রা।

ভূমিকম্প তথ্য সরবরাহকারী ওয়েবসাইট সূত্রে জানা যায়, রাজধানী ঢাকা থেকে ২১ কিলোমিটার দূরে নারায়ণগঞ্জে মৃদু ভূকম্পন অনুভূত হয়েছে। যার গভীরতা ২৯ কিলোমিটার।

তবে ভূকম্পনের কোনো তথ্য দিতে পারেনি আবহাওয়া অধিদপ্তরের ভূমিকম্প পর্যবেক্ষণ ও গবেষণা কেন্দ্র। এদিকে তাৎক্ষণিকভাবে ভূমিকম্পের কোনো ক্ষয়ক্ষতির খবরও পাওয়া যায়নি।

জানতে চাইলে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক ফখরুদ্দিন বলেন, ‌‘ভূমিকম্প হয়েছে শুনেছি। তবে এখনো কোনো ক্ষয়ক্ষতির খবর পাইনি। আমরা প্রস্তুত আছি।’

এদিকে ভূমিকম্পের পর আতঙ্ক ছড়িয়ে পড়ে নারায়ণগঞ্জে। ভয়ে বিভিন্ন এলাকায় মানুষ বাসা-বাড়ি থেকে নেমে সড়কে অবস্থান নেন। অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে স্ট্যাটাস দিয়ে বিষয়টি তুলে ধরেন।

নারায়ণগঞ্জ সদর এলাকার বাসিন্দা রওশন সজীব দৈনিক আমাদের সময়কে বলেন, ‘রাতে ঘুমিয়ে ছিলাম। হঠাৎ ঝাঁকুনিতে ঘুম ভেঙে যায়। সঙ্গে সঙ্গে আমার রুম থেকে বের হয়ে ছোট ভাইকে ডাক দেই। সেও ঝাঁকুনি অনুভব করে। পরে বুঝলাম ভূমিকম্প হয়েছে।’

এ ছাড়া নারায়ণগঞ্জের সদর, ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ এলাকার অনেকেই ভূমিকম্পের পরে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন। হঠাৎ ভূমিকম্পে অনেকে ভয় পেয়েছেন বলেও স্ট্যাটাসে উল্লেখ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *