৭২ ঘণ্টায় ১০ হত্যাকাণ্ড

Slider সারাদেশ

গত ৭২ ঘণ্টায় নয় জেলায় ১০ ব্যক্তি খুন হয়েছেন। পূর্ববিরোধসহ বিভিন্ন কারণে এসব হত্যাকাণ্ড হয়েছে। নিহতদের মধ্যে সাবেক পুলিশ কনস্টেবল, দুই ইজিবাইক চালক রয়েছেন। এর মধ্যে ময়মনসিংহে ছিনতাইয়ে বাধা দেওয়ায় দুই ইজিবাইক চালক খুন হয়। নরসিংদীর রায়পুরায় ঈদের দিন বিকালে গুলি করে হত্যা করা হয় এক ব্যক্তিকে। কুমিল্লার দাউদকান্দিতে প্রতিপক্ষের হামলায় খুন হন চাঁদাবাজিসহ বিভিন্ন মামলার আসামি ও বরখাস্ত হওয়া পুলিশ কনস্টেবল। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

ময়মনসিংহ : ময়মনসিংহ নগরীতে ঈদের দিন ভোরে পৃথক স্থানে দুই ইজিবাইক চালককে ছুরিকাঘাতে খুন করা হয়। এসব ঘটনায় তিন ছিনতাইকারীকে গ্রেপ্তার করে পুলিশ। ছিনতাইয়ে বাধা ও টাকা দিতে অস্বীকৃতি জানানোয় খুনের ঘটনা ঘটে। ঘটনার ১২ ঘণ্টার মধ্যে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দের তত্ত্বাবধানে হত্যাকাণ্ডে সম্পৃক্ত তিন ছিনতাইকারীকে গ্রেপ্তার করা হয়। নিহতরা হলেনÑ সদর উপজেলার দাপুনিয়া বাজারের চাঁন মিয়ার ছেলে অটোরিকশা চালক সাদেক মিয়া ও একই উপজেলার চর ঘাগড়া এলাকার আক্কাস আলীর ছেলে রিকশাচালক হাবিবুর রহমান। গ্রেপ্তারকৃতরা হলেনÑ নগরীর গোহাইলকান্দি এলাকার ভজন কুমার দের ছেলে অনন্ত কুমার দে, মোহাম্মদ খোকনের ছেলে মামুন ও কাজী মিল্লাতের ছেলে কাজী মো. মাহিন বাদশা। মামুন নগরীর শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজ ও অনন্ত কুমার দে ময়মনসিংহ কমার্স কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী।

বেগমগঞ্জ (নোয়াখালী) : বেগমগঞ্জের কুতুবপুর ইউনিয়নে এক শিশুকন্যাকে (৪ বছর) ধর্ষণের চেষ্টার অভিযোগ এনে জহিরুল ইসলাম নামে এক যুবককে পিটিয়ে হত্যা করা হয়। গত শনিবার রাত ৯টার দিকে মারা যান জহিরুল ইসলাম। এ ঘটনায় শিশুটির মাকে আটক করেছে পুলিশ। নিহত জহিরুল ইসলাম উপজেলার কুতুবপুর ইউনিয়নের এনায়েতপুর গ্রামের কোরবান আলীর ছেলে। গত শুক্রবার বিকালে জহিরুলকে শিশুটির বাবা লাঠি দিয়ে পিটিয়ে জখম করেন। এ ঘটনায় বেগমগঞ্জ মডেল থানায় মামলা হয়েছে।

নরসিংদী : রায়পুরা উপজেলার গোপীনাথপুর এলাকার জালাল মিয়া এলাকায় প্রায়ই ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করতেন। ঈদের দিন উপজেলার বীরগাঁও পূর্বপাড়ার মোস্তফার মুরগি ফার্মের কাছে এসে ককটেলের বিস্ফোরণ ঘটান জালাল ও তার লোকজন। মুরগির ক্ষতি হবে বলে ফার্মের মালিক বাধা দেন। এতে ক্ষিপ্ত হয়ে জালাল ও তার দলবল মোস্তফার ওপর হামলা চালানোর চেষ্টা করে। বিষয়টি মীমাংসা করে দেন স্থানীয়রা। এরপর জালাল ও তার দলবল নিয়ে ঘটনার মীমাংসাকারীদের ওপর সশস্ত্র হামলা চালান। এতে ৬ থেকে ৭ জন গুলিবিদ্ধ হন। নরসিংদী জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়ার সময় গুলিবিদ্ধ জুলহাস মিয়া মারা যান। অপর ৩ জন গুরুতর অবস্থায় ঢাকা মেডিক্যালে চিকিৎসাধীন। গতকাল ঘটনাস্থল পরিদর্শন করেন জেলা প্রশাসক ও জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু নঈম মোহাম্মদ মারুফ খান।

ঝিনাইদহ : হরিণাকুণ্ডুতে লুৎফর রহমান (৪৫) নামে এক টাইলসমিস্ত্রিকে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষরা। গতকাল বেলা ১১টার দিকে শহরতলির মান্দারতলা এলাকায় তাকে কুপিয়ে আহত করা হয়। দুপুর দেড়টার দিকে ঝিনাইদহ সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি ওই এলাকার নায়েব মন্ডলের ছেলে। হরিণাকুণ্ডু থানার ওসি আবু আজিফ বলেন, সামাজিক বিরোধের জেরে এ ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

ফরিদপুর : নগরকান্দায় এক নারী শ্রমিকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করে পুলিশ। গত রবিবার বেলা সাড়ে ১১টার দিকে নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নের ঢাকা-বরিশাল মহাসড়কের মানিকনগর ব্রিজের পাশ থেকে লাশটি উদ্ধার করা হয়। নিহতের নাম মনিরা বেগম। তিনি নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নের কোনাগ্রামের ইজিবাইক চালক সাহেব আলীর স্ত্রী। বাখুন্ডা করিম জুট মিলের শ্রমিক হিসেবে কাজ করতেন তিনি।

দাউদকান্দি (কুমিল্লা) : দাউদকান্দিতে রেজাউল (২৯) নামে এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার ইলিয়টগঞ্জ উত্তর ইউনিয়নের খোসকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটেছে। নিহত রেজাউল ওই গ্রামের সাইজুদ্দিনের ছেলে। একই ঘটনায় আহত শরীফ হোসেন আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিক্যােেল চিকিৎসাধীন। এ ঘটনায় গত শুক্রবার ভোরে দুই নারীকে আটক করেছে পুলিশ। তারা হলেনÑ খোসকান্দি গ্রামের আলী জব্বরের স্ত্রী নার্গিস বেগম ও হাসেম মিয়ার স্ত্রী মর্জিনা আক্তার।

এদিকে দাউদকান্দিতে প্রতিপক্ষের হামলায় নিহত হন চাঁদাবাজিসহ সাত মামলার আসামি পুলিশের চাকরিচ্যুত কনস্টেবল রাহেজুল আমিন বাঁধন। গত রবিবার (২৩ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় উপজেলার ইলিয়টগঞ্জ দক্ষিণ ইউনিয়নের বাশরা গ্রামে এ হত্যাকাণ্ড ঘটে। নিহত রাহেজুল আমিন বাঁধন বাশরা গ্রামের আলী আহমেদের ছেলে। তিনি নোয়াখালী জেলা পুলিশে কনস্টেবল ছিলেন। উপজেলার গৌরীপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. আসাদুজ্জামান আসাদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ঈশ্বরদী (পাবনা) : ঈশ্বরদীতে লিচুর বাগান থেকে ইলিয়াস হোসেন (৪১) নামে এক কৃষকের লাশ উদ্ধার করে পুলিশ। গতকাল সকাল সাড়ে ৬টায় ছলিমপুর ইউনিয়নের জগন্নাথপুর পশ্চিমপাড়া লিচু বাগানে লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেন। ইলিয়াস হোসেন উপজেলার ছলিমপুর ইউনিয়নের আমসারদাড়ী গ্রামের মৃত নুরুজ্জামান বিশ্বাসের ছেলে। তিনি পেশায় কৃষক।

মুরাদনগর (কুমিল্লা) : বোনের ওপর হামলার প্রতিবাদ করায় ভাই সেলিম মিয়াকে পিটিয়ে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে। গত রবিবার দুপুরে গাছ থেকে আম পাড়া নিয়ে এ হত্যাকাণ্ড ঘটে। এ নিয়ে এলাকায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। নিহত সেলিম উপজেলার যাত্রাপুর ইউনিয়নের মোচাগড়া গ্রামের আবদুর রশিদের ছেলে।

কেরানীগঞ্জ (ঢাকা) : কেরানীগঞ্জে মিনহাজুল ইসলাম বাবুল (৭০) নামে এক ব্যক্তির ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ। গতকাল সকাল ৯টার দিকে কেরানীগঞ্জ মডেল থানার আঁটি ঘাটারচর শহীদ নগর আবাসিক এলাকায় একটি দোকানের ভেতর থেকে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ (মিটফোর্ড) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। নিহত বাবুল ওই দোকানে ১২ বছর ধরে ব্যবসা করছিলেন। তাকে মাথা থেঁতলে তাকে হত্যা করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *