খালেদা জিয়ার সঙ্গে ঈদ করতে ঢাকায় জাহিয়া-জাফিয়া

Slider ফুলজান বিবির বাংলা


বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে ঈদ করতে ঢাকায় এসেছেন তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর দুই মেয়ে। আজ বৃহস্পতিবার খালেদা জিয়ার পারিবারিক সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, গত মঙ্গলবার খালেদা জিয়ার নাতনি জাহিয়া রহমান ও জাফিয়া রহমান লন্ডন থেকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন। সেখান থেকে সরাসরি গুলশানের বাসভবন ‘ফিরোজা’য় ওঠেন তারা। কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথি সেখানে আগে থেকেই রয়েছেন।

এর আগে গত ২১ মার্চ লন্ডন থেকে ঢাকায় আসেন শর্মিলা রহমান সিঁথি। এরপর থেকে তিনি শ্বাশুড়ির সঙ্গে গুলশানের বাসায় রয়েছেন।

বিএনপির একটি সূত্র বলছে, ঈদুল ফিতরের পর মেয়ে জাহিয়া রহমান ও জাফিয়া রহমানকে নিয়ে আবার লন্ডনে চলে যাবেন শর্মিলা রহমান সিঁথি।

প্রসঙ্গত, ২০১৫ সালে আরাফাত রহমান কোকোর মৃত্যুর পর দুই মেয়েকে নিয়ে লন্ডনে চলে যান শর্মিলা রহমান সিঁথি। এরপর থেকে সেখানেই থাকছেন তিনি।

দুর্নীতি মামলায় সাজা হওয়ায় ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাবন্দী হন খালেদা জিয়া। সরকারের নির্বাহী আদেশে ২০২০ সালের ২৫ মার্চ শর্তসাপেক্ষে মুক্ত হন তিনি। বন্দী অবস্থায় তিনি পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে দুটি এবং পরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের কেবিনে দুটি ঈদ উদ্‌যাপন করেন।

শর্তসাপেক্ষে মুক্ত হওয়ার পর দুই ঈদে খালেদা জিয়ার সঙ্গে নেতাদের সাক্ষাৎ হয়। তবে ২০২১ সালে রমজানের ঈদে তারা সাক্ষাৎ করতে পারেননি। ওই সময় করোনাপরবর্তী জটিলতা নিয়ে বিএনপি চেয়ারপারসন হাসপাতালে ভর্তি ছিলেন। তবে করোনামুক্ত হওয়ার পর ২০২১ সালের ঈদুল আজহায় দলের শীর্ষ নেতাদের সঙ্গে তিনি শুভেচ্ছাবিনিময় করেন।

২০২২ সালে পরিবারের সদস্যদের নিয়ে ‘ফিরোজা’য় ঈদ উদ্‌যাপন করেন সাবেক এই প্রধানমন্ত্রী। এবারও পরিবারের সদস্যদের সঙ্গে ঈদুল ফিতর উদ্‌যাপন করেবন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *