২০ জনের টিসিবি পণ্য একাই তুলে নিলেন ইউপি সদস্য

Slider টপ নিউজ

দিনাজপুরের চিরিরবন্দরের ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ২০টি কার্ডের পণ্য একাই তুলে নেওয়ার অভিযোগ উঠেছে এক ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্যের বিরুদ্ধে। তার নাম মোতালেব হোসেন। তিনি তেঁতুলিয়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য।

ওই এলাকার কয়েকজন ভুক্তভোগী জানান, কার্ড দিয়ে নিয়মিত টিসিবির পণ্য কিনতেন তারা। কিন্তু নতুন নিয়মের কথা বলে কার্ড জমা নেন ইউপি সদস্য মোতালেব হোসেন। এরপর আর ফেরত দেননি তিনি।

চিরিবন্দর উপজেলার টিসিবির ডিলার মুবিন স্টোরের প্রতিনিধি মো. মোস্তাকিম হোসেন জানান, গত ৩০ মার্চ তেঁতুলিয়া ইউনিয়নে কার্ডধারীদের মধ্যে টিসিবি পণ্য বিতরণ করা হয়। এ সময় ইউপি সদস্য মোতালেব হোসেন একাই ১৫টি কার্ডের মালামাল তোলেন। তার ভাই শহিদুল ইসলাম একই দিনে ১০টি কার্ড ও তাদের সহযোগী দুজনের ৫টি করে আরও ১০টি কার্ডের টিসিবি পণ্য তোলেন।

মোস্তাকিম হোসেন আরও বলেন, একজনেই এতোগুলো কার্ড কেন। এ বিষয়ে তাদের কাছে জানতে চাইলে মোতালেব হোসেন হুমকি দিয়ে বলেন, কার্ড যার, মাল তার। এত কথা বলা যাবে না। না হলে অনিয়ম দেখিয়ে ডিলার পয়েন্ট বন্ধ করে দেব।

ওই ইউনিয়নের নুর ইসলাম ভুট্ট, রমজান মিস্ত্রি, হাচেন আলী, ছাত্তার হোসেনসহ আরও অনেকে জানান, তাদের কাছে কার্ড নেই। এ কারণে টিসিবি পণ্য কিনতে পারছেন না তারা। পরে ডিলারের কাছ থেকে জানতে পান প্রায় ২০টি কার্ড দিয়ে ইউপি সদস্য মোতালেব হোসেন ও তার ভাই একাই মালামাল তুলছেন।

অভিযোগের বিষয়ে ইউপি সদস্য মোতালেব হোসেনের সঙ্গে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলে তাকে পাওয়া যায়নি।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান মো. আজগার আলী বলেন, ‘মোতালেবের বিরুদ্ধে টিসিবি পণ্য নিয়ে নানা অনিয়মের অভিযোগ ওই এলাকার স্থানীয়রা দিয়েছেন। এ ছাড়া তিনি আমাকে মিথ্যা কথা বলে গত সোমবার একটি ফাঁকা কাগজে সই নিয়েছেন। পরে জানতে পারি তিনি টিসিবি ডিলারের বিরুদ্ধে সেই কাগজে একটি লিখিত অভিযোগ করবেন। যাতে তার বিরুদ্ধে পরবর্তী সময় কেউ আর কথা না বলে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *