টেস্ট র‌্যাঙ্কিংয়ে মুশফিক-তাইজুল-সাকিবের বড় লাফ

Slider খেলা

সবশেষ আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টে দারুণ পারফরম্যান্স করেছেন মুশফিকুর রহিম, তাইজুল ইসলাম ও সাকিব আল হাসান। এর ফলও পেয়েছেন তারা। বুধবার প্রকাশিত আইসিসির র‌্যাঙ্কিংয়ে বড় লাফ দিয়েছেন এই তারকারা।

আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্টের প্রতম ইনিংসে ১২৬ রান করার পর দ্বিতীয় ইনিংসে অপরাজিত ৫১ রান করেছেন মুশফিক। তাতে ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে ৫ ধাপ এগিয়েছেন তিনি। উঠে এসেছেন ১৭তম অবস্থানে।

আর তাইজুল ও সাকিবের বোলিং র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে। আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ইনিংসে ৫ উইকেট শিকার করা তাইজুল ৩ ধাপ এগিয়ে আছেন ২০ নম্বর অবস্থানে। তিন ধাপ এগিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানও। বর্তমানে ২৬তম অবস্থানে আছেন তিনি।

টেস্ট ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে যথারীতি শীর্ষে আছেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান মারনাস লাবুশেন, দুইয়ে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন আর তিনে অস্ট্রেলিয়ান স্টিভেন স্মিথ। এই ফরম্যাটের বোলিং র‌্যাঙ্কিংয়ে সবার ওপরে ভারতের অফ স্পিনার রবিচন্দ্রন আশ্বিন। দুইয়ে ইংল্যান্ডের জেমস আন্ডারসন আর তিনে অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স।

এদিকে টি-টোয়েন্টির ব্যাটিং র‌্যাঙ্কিংয়ের শীর্ষ তিনে যথারীতি সূর্যকুমার যাদব, মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজম। আর বোলারদের মধ্যে শীর্ষে রশিদ খান, দুই ও তিন নাম্বারে আছেন ফজলহক ফারুকি ও জশ হ্যাজলউড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *