বিআরটিসি বাসের অগ্রিম টিকিট মিলবে আজ থেকে

Slider ফুলজান বিবির বাংলা

ঈদুল ফিতর উপলক্ষে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) বাসের অগ্রিম টিকিট বিক্রি আজ থেকে শুরু হবে। রোববার থেকে রাজধানীর বিআরটিসি বাস ডিপো থেকে এই টিকিট সংগ্রহ করা যাবে।

আজ প্রথম দিনে পাওয়া যাবে আগামী ১৪ এপ্রিলের টিকিট। এর মধ্য দিয়ে এবারের ‘ঈদ স্পেশাল সার্ভিস’ চালু করতে যাচ্ছে সরকার মালিকানাধীন গণপরিবহনটি। এ বছর বিআরটিসির ঈদ স্পেশাল সার্ভিস চলবে আগামী ২৩ এপ্রিল পর্যন্ত।

বিআরটিসি জানায়, ঈদের অগ্রিম টিকিট মতিঝিল, জোয়ারসাহারা, কল্যাণপুর, গাবতলী, মোহাম্মদপুর, মিরপুর, যাত্রাবাড়ী, গাজীপুর ও নারায়ণগঞ্জ (চাষাঢ়া) বাস ডিপো থেকে সংগ্রহ করা যাবে।

এ ছাড়া ১৮ এপ্রিল থেকে জরুরি সেবার জন্য ঢাকার বিভিন্ন ডিপো ও টার্মিনালে ৬০টি বাস রাখা হবে। এসব বাস সায়েদাবাদ বাস টার্মিনাল, মিরপুর ১২ নম্বরের বাস ডিপো, কল্যাণপুর বাস ডিপোর সামনে, নবীনগর, মতিঝিল বাস ডিপোর সামনে, মহাখালী বাস টার্মিনাল, জোয়ারসাহারা বাস ডিপো, গাজীপুর চৌরাস্তা, মোহাম্মদপুর বাস ডিপো, হেমায়েতপুর ও চন্দ্র বাস টার্মিনালে থাকবে।

বিআরটিসি চেয়ারম্যান তাজুল ইসলাম বলেন, ঈদ সার্ভিসে সারাদেশে বিআরটিসি ৯শ’টি বাস চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রয়োজন হলে বাসের সংখ্যা আরও বাড়ানো হবে।

ঢাকাসহ আশপাশের এলাকায় বিআরটিসির ৫৫০টি বাস চলবে উল্লেখ করে তিনি জানান, দক্ষিণের প্রায় সব জেলায় বিআরটিসির বাস চলাচল করবে।

প্রতিবছরের মতো গার্মেন্টস শ্রমিকদের জন্য এবারও বাস বুকিং দেওয়ার সুযোগ রাখা হয়েছে। নারায়ণগঞ্জ ও গাজীপুরে বেশি গার্মেন্টস থাকায় সেসব এলাকার ডিপো থেকে বাস ভাড়া করা যাবে, যোগ করেন বিআরটিসি চেয়ারম্যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *