গাজীপুরে তিন মাসের শিশু অপহরণ- গ্রেপ্তার ৩

Slider নারী ও শিশু


মো: সাজ্জাত হোসেন, নিজস্ব প্রতিবেদকঃ গাজীপুরে তিন মাসের শিশু অপহরণে ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার (৮ই এপ্রিল) গাজীপুর সদর উপজেলার শিরিরচালা এলাকা থেকে তিনমাস বয়সী শিশু অপহরণের পর, পুলিশ শ্রীপুর থেকে ঐ শিশুকে উদ্ধার করে এবং এ ঘটনায় জড়িত ৩ জনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলো নেত্রকোনা জেলার বারহাট্রা থানার বাউশি গ্রামের মজনু মিয়ার স্ত্রী আলপনা ওরফে রুবিনা (২৫), তার বড় বোন ফাতেমা (৩৫) ও ফাতেমার ছেলে রফিকুল ইসলাম (১৯)।

উদ্ধার হওয়া শিশুটির নাম ফাতেমা খাতুন (৩মাস)। ফাতেমা ঝিনাইদহ জেলার মিহেষপুর থানার বিশ্বনাথপুর গ্রামের নুর ইসলামের কন্যা। নুর ইসলাম গাজীপুর সদর উপজেলার জয়দেবপুর থানাধীন শিরিরচালা এলাকায় মাজহারুল ইসলামের টিনশেড বাড়িতে স্ত্রীসহ ভাড়া থেকে রাজমিস্ত্রির কাজ করে, আর তার স্ত্রী পোশাক কারখানায় চাকরি করেন।

শনিবার দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান- পুলিশ সুপার কাজী শফিকুল আলম।

তিনি বলেন, উদ্ধার হওয়া শিশুটির বাবা নুর ইসলাম তার স্ত্রী ও শাশুড়িকে নিয়ে গাজীপুরের জয়দেবপুর থানাধীন শিরিরচালা সাকিনস্থ জনৈক মাজহারুল ইসলামের বাড়িতে একটি রুমে ভাড়া থাকতো। শিশুটির পিতা কাজের প্রয়োজনে বাড়ির বাইরে চলে যাওয়ার পর বৃদ্ধ শাশুড়ি শিশুটির দেখাশোনা করতে। গত ২০ মার্চ মূল অপহরণকারী আলপনা ওরফে রুবিনা একই বাড়িতে তাদের পাশের একটি রুম ভাড়া করে। বাসা ভাড়া নেওয়ার সময় জাতীয় কিংবা অন্য কোন পরিচয়পত্র জমা দেননি। তিনি শিশুটির পরিবারের সঙ্গে নানা কৌশলে মিশে সখ্যতা তৈরি ও তাদের বিশ্বস্ততা অর্জন করেন। গত ২রা এপ্রিল শিশুটির বাবা-মা শিশিুটিকে বৃদ্ধ শাশুড়ির কাছে রেখে যার যার কর্মস্থলে যায়। এসময় শিশুটি কান্নাকাটি করলে বৃদ্ধ শাশুড়ি শিশুটির জন্য দুধ গরম করতে যায়। এমন সময় সকাল ১০টার দিকে আলপনা ওরফে রুবিনা সুকৌশলে শিশুটিকে অপহরণ করে পালিয়ে যায়। পরে শিশুটির পিতা জয়দেবপুর থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পুলিশ বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে গতকাল গভীর রাতে শিশুটিকে শ্রীপুর থানাধীন মুলাইদ পশ্চিম পাড়া জনৈক সুবেদ আলীর ভাড়াকৃত বাসা থেকে উদ্ধার এবং জড়িতদের গ্রেপ্তার করেছেন।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার সানোয়ার হোসেন, নন্দিতা মালাকার, রবিউল ইসলাম ও জয়দেপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাতাব উদ্দিনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *