ইসরায়েলজুড়ে উত্তেজনা, পুলিশ সমাবেশের নির্দেশ নেতানিয়াহুর

Slider সারাবিশ্ব


ইসরায়েলের তেল আবিব ও ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরে গতকাল শুক্রবার পৃথক দুই সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এতে ইতালিয়ান এক পর্যটকসহ তিনজন নিহত হয়েছেন। এই নিয়ে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু অনতিবিলম্বে সীমান্ত রিজার্ভ পুলিশ কর্মকর্তাদের সমাবেশের নির্দেশ দিয়েছেন। খবর আল জাজিরা ও টাইমস অব ইসরায়েলের।

প্রতিবেদনে বলা হয়েছে, লেবাবন থেকে একের পর এক রকেট হামলা ও একই দিনে পৃথক দুই সন্ত্রাসী হামলায় ঘটনায় ইসরায়েলজুড়ে চরম উত্তেজনা বিরাজ করছে। এরপরেই সেনা সমাবেশের নির্দেশ দেন নেতানিয়াহু।
তেল আবিবে গাড়ি দিয়ে হামলা চালিয়ে এক সন্ত্রাসী

গতকাল শুক্রবার তেল আবিবের কাছে জনপ্রিয় সমুদ্রসৈকত পার্কে জনবহুল স্থানে গাড়ি হামলার ঘটনা ঘটে। এতে এক ইতালিয়ান পর্যটক নিহত এবং আরও বেশ কয়েকজন আহত হয়েছেন।

স্থানীয় পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, সন্দেহভাজনকারী হামলাকারীকে গুলি করে হত্যা করা হয়েছে। অন্যদিকে একই দিনে শুক্রবার সকাল নাগাদ অধিকৃত পশ্চিম তীরে হামলায় দুই ব্রিটিশ-ইসরায়েলি বোন নিহত হয়েছেন। সেই সময় তাদের মাও আহত হন।

ইসরায়েলি পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, আগামীকাল রোববার থেকে সীমান্ত রিজার্ভ পুলিশের চার ইউনিট সমাবেশ করা হবে। প্রতিরক্ষা ও জাতীয় নিরাপত্তা মন্ত্রীর নির্দেশের পরিপ্রেক্ষিতে এ পদক্ষেপ নেওয়া হয়েছে বলে ইসরায়েল পুলিশের বিবৃতিতে বলা হয়েছে।

তারা জেরুজালেমের পাশে অবস্থান করবেন বলে প্রতিবেদনে বলা হয়েছে। গত সপ্তাহে জেরুজালেমে আল-আকসা মসজিদ প্রাঙ্গণে তাণ্ডব চালায় ইসরায়েলি বাহিনী। তাণ্ডবের সময় অন্তত চার শতাধিক মুসল্লিকে আটক করা হয়।

এরপরেই লেবানন থেকে ইসরায়েলে রকেট ছোড়া হয়। ইসরায়লে এ হামলার জন্য হামাসকে দায়ী করে এবং লেবানন ও গাজায় ক্ষেপণাস্ত্র ছুড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *