আগুনে পুড়ে প্রাণ গেল ভাইবোনের

Slider ফুলজান বিবির বাংলা


শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুরে অগ্নিকাণ্ডের ঘটনায় চিকিৎসাধীন অবস্থায় সামিয়া (১১) ও আরাফাত (৮) নামে আপন ভাইবোনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত বোনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ মঙ্গলবার ভোর সাড়ে ৪টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যায়। এর আগে গতকাল সোমবার রাত সাড়ে ১০টায় সখিপুর ইউনিয়নের আশ্রাফ বেপারীর কান্দি গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তারা ওই গ্রামের অটোচালক মনসুর ঢালীর সন্তান।
পুলিশ জানিয়েছে, গতকাল রাতের মনসুর ঢালীর দুই মেয়ে ও এক ছেলে একই ঘরে ঘুমিয়ে ছিল। হঠাৎ টিনের দোচালা ঘরে আগুন লাগলে মনসুরের স্ত্রীর চিৎকারে আশ পাশের মানুষ এসে দেড় ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। এ সময় একই বিছানায় ঘুমন্ত মীম, সামিয়া ও আরাফাত আগুনে দগ্ধ হয়। পরে এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের সহায়তায় তিন ভাইবোনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ন ইউনিটে পাঠানো হয়।

ভেদরগঞ্জ ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার জি এম আমির হোসেন বলেন, ‘সখিপুরে অগ্নিকাণ্ডের খবর পেয়ে দ্রুত আমরা ঘটনাস্থলে গিয়ে দেখেছি স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে নিয়ে এসেছে। অগ্নিদগ্ধ তিন ভাইবোনকে আমরা দ্রুত ঢাকা মেডিকেলের শেখ হাসিনা বার্ন ইউনিটে পাঠিয়েছি। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে। অগ্নিকাণ্ডের ঘটনায় আনুমানিক দুই লাখ টাকার ক্ষতি হয়েছে।’

ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন বলেন, আজ দুপুরে ভাইবোনের মরদেহ ঢাকা থেকে ভেদরগঞ্জ উপজেলা চত্বরে আনা হয়। নিহতের পরিবারের সদস্যদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১০ হাজার টাকা এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে ৫০ হাজার টাকা দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *