গাজীপুরে বিপুল পরিমাণ জাল রুপি-টাকা উদ্ধার, গ্রেফতার ৪

Slider গ্রাম বাংলা

গাজীপুরে বিপুল পরিমাণ ভারত ও বাংলাদেশের জাল মুদ্রা উদ্ধার করেছে পুলিশ। এসময় জাল মুদ্রা ব্যবসায়ী চারজনকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে মহানগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে উপ-কমিশনার ইব্রাহিম খান এ তথ্য জানান। এর আগে মহানগর সদর থানার সালনা ও বাহাদুরপুর এলাকায় অভিযান চালিয়ে জাল মুদ্রাসহ ওই চারজনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার হাতড়াপাড়া গ্রামের সুরুজ মিয়ার ছেলে মাজহারুল ইসলাম সবুজ (২৫), কুড়িগ্রামের রাজারহাট উপজেলার সুকদেব গ্রামের গফুর আলীর ছেলে ছামিউল ইসলাম (৩০), একই উপজেলার রথিগ্রাম গ্রামের আজিমুদ্দিনের ছেলে ছালেক (২৭) এবং সুনামগঞ্জের বিশম্বরপুর উপজেলার গনগাঁও জিনারপুর বাজার এলাকার রমজান আলীর ছেলে খোরশেদ আলম গিট্টু (৩২)।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) উপ-কমিশনার ইব্রাহিম খান জানান, সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুর মহানগরীর সদর থানাধীন দক্ষিণ সালনা ও বাহাদুরপুর এলাকায় অভিযান চালিয়ে জাল মুদ্রা ব্যবসায়ী ওই চার যুবককে আটক করে পুলিশ। এসময় তাদের কাছ থেকে তিন লাখ ৪৪ হাজার সমমানের ভারতীয় জাল রুপি এবং ছয় লাখ ৯২ হাজার সমমানের বাংলাদেশী জাল টাকা জব্দ করা হয়।

তিনি আরো জানান, ঢাকার আশুলিয়া এলাকার জনৈক আলাউদ্দিন এসব জাল টাকা ও রুপি তৈরি করেন। পরে সেসব জাল মুদ্রা তার সহযোগী খোরশেদ আলম গিট্টু বিভিন্নভাবে ক্রেতাদের নিকট সরবরাহ করে। তাদের বিরুদ্ধে সদর থানায় মামলা করা হয়েছে। পরে মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়।

সংবাদ সম্মেলনে গাজীপুর মহানগর পুলিশের (জিএমপি) উপ-কমিশনার (অপরাধ) আবু তোরাব মো: সামছুর রহমান, অতিরিক্ত উপ-কমিশনার রেজওয়ান আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *