নারী কর্মী নেবে জর্ডান, খরচ ১৮ হাজার টাকা

Slider বাংলার সুখবর

মধ্যপ্রাচ্যের দেশ জর্ডান। বাংলাদেশের নারী পোশাককর্মীদের জন্য নিরাপদ গন্তব্য হিসেবে পরিচিতি পেয়েছে দেশটি। সম্প্রতি বাংলাদেশ থেকে আবারও নারী পোশাককর্মী নিবে দেশটি।

বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (বোয়েসেল) মাধ্যমে জর্ডানে তাষ্কার অ্যাপারেল, লিজাই ম্যানুফ্যাকচারিং ও ইপিক ডেসিগ্রাম লিমিটেড নারী মেশিন অপারেট ও সুইং অপারেটর হিসেবে ১৮০ জন কর্মী নেওয়া হবে।

চাকরির শর্তাবিলি:

দৈনিক ৮ ঘন্টা ডিউটি, সপ্তাহে ৬ দিন ও ওভারটাইম (স্বেচ্ছাধীন)।
চকিরির চুক্তি ৩ বছর (নবায়নযোগ্য)।
নিয়োগকর্তা থেকে থাকা, খাওয়া ও প্রাথমিক চিকিৎসা এবং পরিবহনের ব্যবস্থা করা হবে।
চাকরিতে যোগদানের বিমান ভাড়া এবং তিনবছর চাকরি শেষে দেশে ফেরত আসার বিমান ভাড়া নিয়োগকর্তা বহন করবে।
অন্যান্য শর্ত জর্জানের শ্রম আইন অনুযায়ী প্রযোজ্য হবে

যারা এর আগে জর্ডান থেকে দেশে ফেরত এসেছেন তারা আবেদন করতে পারবেন না। তবে শুধুমাত্র তাষ্কার কোম্পানিতে কর্মরত নারী কর্মীরা পুনরায় আবেদন করে সাক্ষাৎকারে অংশগ্রহণ করতে পারবেন। যাদের বিরুদ্ধে দেশে বা জর্ডানে কোনো মামলা আছে তারা নিয়োগে আবেদন করতে পারবেন না।
বোয়োসেলের সার্ভিস চার্জ ও অন্যান্য খরচ:

নির্বাচিত নারী কর্মীরা মেডিকেল ফি বাবদ ১ হাজার টাকা, ফিঙ্গার প্রিন্ট বাবদ ২২০ টাকা এবং বোয়েসেলে সার্ভিস চার্জ বাবদ সর্বমোট ১৮ হাজার ৭৫০ টাকা সোনালী ব্যাংক, মগবাজার শাখায় ‘বোয়েসেল, ঢাকা’ নামে পে-অর্ডার করে বোয়েসেল অফিসে জমা দিতে হবে। বোয়েসেলের সার্ভিস চার্জ বাবদ দেওয়া ১৮ হাজার ৭৫০ টাকা কোম্পানি জর্ডানে যাওয়ার তিন মাস পর কর্মীদের ফেরত দেবে।

সাক্ষাৎকারের সময় যা আনতে হবে:

৪ কপি পাসপোর্ট সাইজ রঙিন ছবি।
মূল পাসপোর্ট ও পাসপোর্টের ছবিযুক্ত অংশের ১ সেট রঙিন ও চার সেট সাদা কালো ফটোকপি।
বর্তমানে কর্মরত অফিসের পরিচয়পত্র/হাজিরা কার্ড।
শিক্ষাগত/অভিজ্ঞতার সনদ।

আগ্রহী প্রার্থীদের উল্লেখিত কাগজপত্রসহ আগামী শুক্রবার সকাল ৮ টায় সাক্ষাৎকারের জন্য রাজধানীর মিরপুরের শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা টেকনিকেল ট্রেনিং সেন্টারে উপস্থিত হতে হবে। এ সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য ০২-৮৪৩১৯১১২৪ ও ০২-৪৮৩১৭৫১৫ টেলিফোন নম্বরে যোগাযোগ করা অনুরোধ জানানো হয়েছে। সাক্ষাৎকারে আসা প্রার্থীদের জীবন বৃত্তান্ত সঙ্গে আনার প্রয়োজন নেই।

অনলাইন আবেদনের লিংক: Details of Garments worker (google.com)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *