নায়েক রাজ্জাক এখনও মিয়ানমারে

Slider ফুলজান বিবির বাংলা

coxpic

 

 

 

 

 

 

 

 

ইসলাম মাহমুদ কক্সবাজার থেকে:  মিয়ানমার সীমান্তের কাছাকাছি দায়িত্বরত বিজিবির নায়েক আবদুর রাজ্জাককে চার দিনেও ফেরত দেয়নি দেশটির সীমান্তরক্ষী বাহিনী বিজিপি।

গত শুক্রবার সকালে দ্বিতীয় দফায় ৩৭ বাংলাদেশিকে হস্তান্তরের বিষয়ে পতাকা বৈঠকে বিজিবিকে আশ্বাস দিলেও এখনও চূড়ান্ত কোনো সুরাহা হয়নি।

এ ব্যাপারে বিজিবি কক্সবাজার সেক্টর কমান্ডার কর্নেল আনিসুর রহমান জানান, শুক্রবার মিয়ানমারের ঢেকুবনিয়ায় ৩৭ বাংলাদেশিকে ফেরত দেয়ার বিষয়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে নায়েক আবদুর রাজ্জাকের বিষয়টিও আলোচনায় আসে। বিজিপি পরবর্তীতে অপর একটি পতাকা বৈঠকের মাধ্যমে আবদুর রাজ্জাককে ফেরত দেয়ার ব্যাপারে সম্মতও হয়েছে।

তিনি আরও জানান, বিষয়টি বিজিপিকে গুরুত্বসহকারে জানানো হয়েছে। নায়েক আবদুর রাজ্জাকের নিরাপত্তার ব্যাপারেও জানানো হয়েছে। চিন্তার কোনো কারণ নেই খুব শিগগিরই একটা সমাধান হয়ে যাবে।

তবে নিরাপত্তা বিশ্লেষকরা বলছেন, শুক্রবার পতাকা বৈঠকে ৩৭ জনের সঙ্গে নায়েক আবদুর রাজ্জাককে ইচ্ছা করলে ফেরত দিতে পারতো মিয়ানমার। কিন্তু এমন কি রহস্য তা তাদের বোধগম্য নয়।

উল্লেখ্য, বুধবার ভোরে নাফ নদীর জাদিমুরা পয়েন্টে টহল দেয়ার সময় বিজিবিকে লক্ষ্য করে গুলি চালায় বিজিপি। এতে বিপ্লব নামে বিজিবির এক সিপাহী আহত হন। অপহরণ করা হয় নায়েক আবদুর রাজ্জাককে।

পরে মিয়ানমারে একটি ক্যাম্পে হাতকড়া পরানো অবস্থায় রাজ্জাকের দুটি ছবি গণমাধ্যমে প্রকাশ পায়। ছবিতে নায়েক রাজ্জাকের মুখে রক্তের দাগ দেখা গেছে। এছাড়া তার সামনে একটি বন্দুক, ২২ রাউন্ড গুলি, চারটি মোবাইল সেটসহ বেশকিছু আগ্নেয়াস্ত্রও রাখা হয়েছে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *