রাজশাহী-ঢাকা মহাসড়কে যান চলাচল বন্ধ করল পুলিশ

Slider রাজশাহী


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সামনে রাজশাহী-ঢাকা মহাসড়কের কাজলা থেকে বিনোদপুর পর্যন্ত যান চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ। আজ রোববার দুপুর ৩টায় বিষয়টি নিশ্চিত করেছেন মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান।

ওসি বলেন, স্থানীয়দের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনার পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের কাজলা গেট থেকে বিনোদপুর গেট পর্যন্ত এলাকায় যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। তবে কতক্ষণ বন্ধ থাকবে, তা এখনো বলা যাচ্ছে না।

সরেজমিনে দেখা যায়, সকল ধরনের গাড়ি মেন রোডের পরিবর্তে কাজলা ও বিনোদপুর এলাকার ভিতরের রাস্তা দিয়ে চলাচল করছে।

উল্লেখ্য, গতকাল বগুড়া থেকে ইসলাম ট্রাভেলসের বাসে করে রাজশাহী আসছিলেন বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ সেশনের ছাত্র আলামিন আকাশ। বাসের সিটে বসাকে কেন্দ্র করে গাড়ির ড্রাইভার শরিফুল ও সুপারভাইজার রিপনের সঙ্গে কথা কাটাকাটি হয় আকাশের। সন্ধ্যায় বাস বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেটে পৌঁছালে, সেখানে আবারো কন্টাক্টরের সঙ্গে ঝামেলা হয় ওই ছাত্রের। তখন স্থানীয় এক দোকানদার এসে ছাত্রের সঙ্গে তর্কে জড়ান। একপর্যায়ে উভয়ের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। তখন বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা ঘটনাস্থলে জড়ো হন এবং স্থানীয় দোকানদারদের ওপর চড়াও হন। একপর্যায়ে স্থানীয়রা একজোট হয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। তখন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও পাল্টা ধাওয়া করেন।

আরও পড়ুন: ফটকের সামনে আগুন জ্বালিয়ে শিক্ষার্থীদের অবরোধ

বিষয়টির মীমাংসা করতে সন্ধ্যায় ঘটনাস্থলে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া গেলে তার বাইকেও আগুন লাগিয়ে দেয় স্থানীয়রা। এ ঘটনায় দুই শতাধিক ব্যক্তি আহত হয়েছেন বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *