পথচারীকে সালাম দিয়ে সব কেড়ে নিতেন তারা

Slider বিচিত্র

টার্গেট তাদের পথচারী। নির্জন রাস্তায় পথচারী দেখলেই সামনে এগিয়ে গিয়ে প্রথমে সালাম দেন তারা। পথচারী দাঁড়িয়ে সালামের জবাব নিলেই সর্বনাশ। ততক্ষণে পথচারীকে ঘিরে চক্রের সদস্যরা সবাই একযোগে ঝাপিয়ে পরে ছুরি-চাপাতির ভয় দেখিয়ে সব ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। এভাবে দীর্ঘদিন ধরে ছিনতাই করে আসা একটি চক্রের ৪ সদস্যকে গতকাল বৃহস্পতিবার গভীর রাতে মিরপুর মডেল থানার স্বাধীন বাংলা মার্কেটের সামনে থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তাররা হলেন- ওমর, উজ্জল হোসেন তালুকদার, মিজান ও নয়ন। তাদের কাছ থেকে ৩টি চাকু ও ১টি ছোরা উদ্ধার করা হয়।

এ দিকে, এক রাতেই রাজধানীর মোহাম্মদপুর, হাজারীবাগ, শেরেবাংলা নগর ও তেজগাঁও এলাকায় বিশেষ অভিযান চালিয়ে ৩০ ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-২।

র‌্যাব-২’র সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. ফজলুল হক বলেন, গতকাল বৃহস্পতিবার র‌্যাব-২ একাধিক অভিযান পরিচালনা করে রাজধানীর মোহাম্মদপুর, হাজারীবাগ, ধানমন্ডি, শেরেবাংলা নগর ও তেজগাঁও এলাকায় ছিনতাই প্রস্তুতি ও ছিনতাইকালে ৩০ জন সংঘবদ্ধ ছিনতাইকারী দলের সদস্যদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র, ছুরি, চাকু, খুর ও অন্যান্য অস্ত্র জব্দ করা হয়।

আটকরা জিজ্ঞাসাবাদে জানায়, তারা একটি সংঘবদ্ধ ছিনতাই চক্রের সদস্য। গ্রেপ্তাররা রাজধানীর বিভিন্ন এলাকায় ক্ষুর-চাকু ও দেশীয় অস্ত্র দিয়ে ভয়-ভীতি দেখিয়ে পথচারীদের কাছে থাকা নগদ টাকা-পয়সা, স্বর্ণালঙ্কার, মুঠোফোনসহ মূল্যবান জিনিসপত্র হাতিয়ে নিতেন বলে স্বীকার করেছেন। এই চক্রে সঙ্গে আর কারা জড়িত, কারা মদত দিচ্ছে, এসব খতিয়ে দেখা হচ্ছে।

মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহাসীন জানান, মিরপুরের স্বাধীন বাংলা মার্কেটের সামনে থেকে গ্রেপ্তার চারজনই চিহ্নিত ছিনতাইকারী। তাদের ছিনতাইয়ের ধরন হচ্ছে তারা রাতে নির্জন এলাকায় অবস্থান করে। কেউ যাতে সন্দেহ না করে সেজন্য নিজেদের মধ্যে কিছুটা দূরত্ব রেখেই দাঁড়িয়ে থাকে। রাস্তায় একা কোনো পথচারী দেখলে সালাম দেয় তারা। তখন পথচারী দাঁড়ালেই সবাই ছোরার ভয় দেখিয়ে সব ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। গ্রেপ্তার ওমরের বিরুদ্ধে ৩টি, নয়ন, উজ্জ্বল এবং মিজানের বিরুদ্ধে ২টি করে মামলা রয়েছে। এই চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারে অভিযান চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *