ছাদ থেকে পড়ে স্ত্রীর মৃত্যু, ডিবি হেফাজতে নাসিক প্যানেল মেয়র

Slider বাংলার মুখোমুখি

সাততলা ভবনের ছাদ থেকে পড়ে মারা গেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র-২ শাহজালাল বাদলের প্রথম স্ত্রী সাদিয়া নিঝু। এ ঘটনায় শাহজালাল বাদলকে ধরে নিয়ে গেছে জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা।

আজ রোববার বিকেল ৫টার দিকে তাকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যাওয়া হয়। তবে তাকে আটক কিংবা গ্রেপ্তার করা হয়নি বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল।

পুলিশ সুপার জানান, সাদিয়া নিঝু নামের এক নারী চাষাঢ়ায় নিজ বাসার ছাদ থেকে পড়ে মারা গেছেন। এটি প্রাথমিকভাবে আত্মহত্যা বলেই মনে হচ্ছে। নিহতের স্বামী কাউন্সিলর শাহজালাল বাদল একাধিক বিয়ে করেছেন। নিহত নারীকে ভরণ-পোষণ দিতেন না—এমন কথাও শোনা যাচ্ছে। সেক্ষেত্রে আত্মহত্যার প্ররোচণার কোনো বিষয় আছে কি না, সেই বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য কাউন্সিলরকে ডিবি হেফাজতে নেওয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বালুরমাঠের বহুতল ভবনটিতে মায়ের সঙ্গে থাকতেন সাদিয়া নিঝু। তার মায়ের মালিকানাধীন নিঝু বিউটি পার্লার ওই ভবনের তৃতীয় তলায়। সাত তলা ভবনের ছাদের পেছনের অংশ থেকে পড়ে যান নিঝু। গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান মোল্লা জানান, ময়নাতদন্ত শেষে স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে। পরিবারের লোকজন এই বিষয়ে এখনো কোনো লিখিত অভিযোগ দেননি। তারা এখনো শোকাহত। তবে তারা যেভাবে অভিযোগ দেবেন, সেভাবেই পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, গত বছর ৮ ফেব্রুয়ারি নিজ বাসায় সাংবাদিকদের ডেকে কাউন্সিলর বাদলের বিরুদ্ধে অভিযোগ করেছিলেন নিঝু। তার অভিযোগ ছিল প্রথম স্ত্রীকে তার অধিকার থেকে বঞ্চিত করে দ্বিতীয় বিবাহ করেছেন কাউন্সিলর শাহজালাল বাদল।

ওই সময় নিঝু অভিযোগ করেন, ‘২০০৭ সালে আমাদের বিয়ে হয়। আইভিএফ (ইন ভিট্রো ফার্টিলাইজেশন)-এর মাধ্যমে একটি সন্তানও জন্ম হয়েছে। সম্প্রতি আমাকে না জানিয়ে বাদল দ্বিতীয় বিয়ে করেছে। এতদিন ধরে সে আমাকে স্ত্রীর অধিকার থেকে বঞ্চিত করছে। সে আমার অনুমতি না নিয়ে দ্বিতীয় বিয়ে করেছে। আমার বাচ্চাটা খুব অসহায়। সে আমার ভরণপোষণের দায়িত্ব নিতে চায় না।’

কাউন্সিলর শাহজালাল বাদল নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে তৃতীয়বারের মতো কাউন্সিলর নির্বাচিত হন। তিনি নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেনের ভাতিজা। সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রলীগের আহ্বায়কও ছিলেন বাদল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *