রমজান বয়ে আনুক অনাবিল শান্তির বার্ত‍া

Slider জাতীয় ঢাকা রাজনীতি

madam_sm_122629738

ঢাকা: পবিত্র মাহে রমজান প্রতিটি মুসলমানের জীবনে বয়ে আনুক শান্তি সুখের বার্তা, এই প্রত্যাশায় আল্লাহর কাছে প্রার্থনা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

বৃহস্পতিবার (১৮ জুন) সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সারা দেশের মুসলমানদের জন্য পরম করুণাময়ের আছে এ শান্তি কামনা করেন তিনি।

খালেদা জিয়া বলেন, “পবিত্র মাহে রমজান সমাগত। এ পবিত্র মাস সমগ্র মুসলিম উম্মাহ’র জন্য রহমত, বরকত ও নাজাতের মাস হিসেবে সম্মানিত। তাই মুসলিম উম্মাহ পরম করুণাময় আল্লাহ রাব্বুল ইজ্জাত’র সন্তুষ্টি লাভে নিজেদের নিয়োজিত রাখতে সচেষ্ট হয়।

বিবৃতিতে খালেদা জিয়া বলেন, রমজান প্রতিটি মানুষের জীবন হয়ে উঠুক মঙ্গলময়, শান্তিমত ও সমৃদ্ধির।

তিনি বলেন, বাংলাদেশসহ সারা বিশ্বের মুসলমান রমজান মাসে সিয়াম সাধনার মধ্যদিয়ে পরম করুণাময় আল্লাহর নৈকট্য লাভের জন্য আত্মার পরিশুদ্ধির প্রশিক্ষণে নিয়োজিত হয়। সারা দিন সকল ধরনের পানাহার থেকে মুক্ত হয়ে মোমিন মুসলমানরা আল্লাহর সন্তুষ্টি অর্জন করেন। হিংসা-বিভেদ, অন্যায়, জুলুম, অবিচার এবং লোভ লালসাসহ সকল ধরনের পাপকাজ থেকে বিরত থাকার এক মহান শিক্ষা দেয় মাহে রমজান। এ শিক্ষাকে বুকে ধারণ করে নিজেদেরকে পবিত্র মানুষ হিসেবে গড়ে তুলতে আমাদেরকে ব্রতী হতে হবে।
অনাচার, হিংসা, বিদ্বেষ, হানাহানি পরিহার করে সমাজে শান্তি বজায় রাখতে সচেষ্ট থাকা প্রতিটি ধর্মপ্রাণ মুসলমানের অবশ্য কর্তব্য।

রমজান মুসলমানের জীবন হয়ে উঠুক মঙ্গলময়, মহান আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে আমি এ প্রার্থনা জানাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *