নারায়ণগঞ্জে প্রগতিশীল জোটের ওপর ছাত্রলীগের হামলা, আহত ২০

Radio শিক্ষা

79979_m

 

নারায়ণগঞ্জ সরকারী তোলারাম কলেজে ভর্তি বাণিজ্য ও ছাত্রলীগের দখলদারিত্বের বিরুদ্ধে স্মারকলিপি জমা দিতে গিয়ে হামলা ও পিটুনীর শিকার হয়েছেন নারায়ণগঞ্জ প্রগতিশীল ছাত্রজোটের নারী কর্মীসহ অন্তত ২০জন। আহতদের শহরের খানপুরে নারায়ণগঞ্জ ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের দাবী, ছাত্রলীগ এ হামলা চালিয়েছে। তবে ছাত্রলীগ বলছে, ঘটনার সঙ্গে তারা জড়িত নয়। বুধবার দুপুরে এ ঘটনা ঘটে। আহতরা হলেন, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের নারায়ণগঞ্জ জেলার সভাপতি মৈত্রী ঘোষ, প্রগতিশীল ছাত্র জোটের জেলার আহবায়ক ও সামজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের জেলার সভাপতি সজল বাড়ৈ, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের নারায়ণগঞ্জ জেলা সভাপতি ও তোলারাম কলেজ বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ বর্ষের ছাত্র জাহিদ সুজন, জোটের সদস্য সেতু, সদস্য ও তোলারাম কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্র রাজু আহমেদ, রিয়া আক্তার, শাওন, লিজা আক্তার, ফারজানা, সোহেলী, ফাতেমা, খাদিজা আক্তার অন্তরা, লিজা আক্তার, মেঘলা প্রমুখ।
বাংলাদেশ ছাত্র ইউনিয়ন নারায়ণগঞ্জ জেলার সভাপতি আহত মৈত্রী ঘোষ সাংবাদিকদের জানান, বুধবার সকালে পূর্ব নির্ধারিত কর্মসূচীর অংশ হিসেবে সরকারী তোলারাম কলেজে স্মারকলিপি জমা দিতে গেলে কলেজ ছাত্রলীগের সভাপতি রিয়াদসহ আরো কয়েকজন জোটের মিছিলের পিছন দিক থেকে কাঁঠ, বাশ, অস্ত্রসস্ত্র নিয়ে হামলা চালায়। হামলার সময় পুলিশ গাড়ি নিয়ে দাঁড়ানো থাকলেও ছাত্রলীগের কর্মীদের বাধা না দিয়ে উল্টো জোটের কর্মীদের মারতে যায়।
তবে তোলারাম কলেজ ছাত্রলীগ শাখার সভাপতি হাবিবুর রহমান রিয়াদ মুঠোফোনে সাংবাদিকদের জানান, জামায়াত নেতা আলী আহসান মুজাহিদের ফাঁসির রায়কে স্বাগতকে জানিয়ে ও জামায়াতের হরতালের বিরুদ্ধে সকালে ছাত্রলীগ মিছিল বের করে। ওই সময়ে বহিরাগত কিছু লোকজন কলেজে আসে যখন অভিভাবক প্রতিনিধি সভা ও পরীক্ষার কারণে কলেজের মূল ফটক বন্ধ ছিল। কিন্তু উশৃঙ্খল লোকজন কলেজের মূল গেট ধাক্কাধাক্কি করে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়। তখন বহিরাগতদের কলেজ থেকে সরিয়ে দেয় সাধারণ লোকজন। কিন্তু ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে হামলা করার অভিযোগ আদৌ সত্য না। বরং মিডিয়া কভারেজের জন্যই এ ধরনের দোষারোপ করা হচ্ছে।
ঘটনাস্থলে যাওয়া ফতুল্লা মডেল থানার এস আই গোলাম মোস্তফা জানান, কলেজের সামনে ছাত্রলীগ হরতাল বিরোধী মিছিল বের করে আর একই সময়ে বাম দলের কিছু লোকজনও মিছিল বের করে। তখন দুই পক্ষের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। পরে পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *