খালেদা জিয়ার রাজনীতি করতে কোন বাধা নেই : কৃষিমন্ত্রী

Slider রাজনীতি


কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, খালেদা জিয়ার দেশে রাজনীতি করার ক্ষেত্রে কোন বাধা নেই। তবে নির্বাচনে অংশ নিতে পারবেন কি না সেটি নির্বাচন কমিশনই সিদ্ধান্ত নেবে। তিনি বলেন, সংবিধান অনুযায়ী যথাসময়ে আগামী নির্বাচন হবে।

বুধবার (২২ ফেব্রুয়ারি) সচিবালয়ে ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরির সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

এ সময় কৃষিমন্ত্রী বলেন, যেহেতু খালেদা জিয়ার কারাদণ্ড হয়েছে, তাই দেশের আইন অনুসারেই খালেদা জিয়ার নির্বাচনে অংশ গ্রহণের বিষয়টি নির্ধারণ করবে নির্বাচন কমিশন।

তিনি আরও বলেন, আন্দোলন করে সরকার পতন করা যাবে না। নির্বাচনের কোন বিকল্প নেই। সংবিধানের বাইরে কারো কিছু করার সুযোগ নেই। সংবিধান মেনেই দেশে আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে যদি জনগণ ভোট না দেয়, আমরা স্যালুট দিয়ে চলে যাবো।

কৃষিমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ একটি গণতান্ত্রিক দেশ, তিনি একটা দলের একজন রাজনৈতিক নেতা, দুবারের প্রধানমন্ত্রী। কেন তিনি রাজনীতি করতে পারবেন না! রাজনীতিবিদ তো রাজনীতিবিদই। তাই খালেদা জিয়াও রাজনীতি করতে পারবেন।

তিনি বলেন, বাংলাদেশ থেকে আম আমদানির আগ্রহ দেখিয়েছে জাপান। এ ব্যাপারে ইতিবাচক আলোচনা হয়েছে। আমাদের দেশ থেকে জাপানে প্রচুর আম রপ্তানি করা সম্ভব।

মন্ত্রী আরও বলেন, আগামী এপ্রিলে প্রধানমন্ত্রীর জাপান যাওয়ার কথা। তবে এটি এখনো চূড়ান্ত হয়নি। কাজ চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *