সাগর-রুনি হত্যাকারীদের সঙ্গে ক্ষমতাসীনদের সখ্যতা রয়েছে : হান্নান শাহ

Slider সারাদেশ
image_234237.hannan shah

 

 

 

 

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ্ বলেছেন, সাংবাদিক দম্পতি সাগর-রুনির হত্যার বিচার আজও হয়নি। বিচার তো দূরের থাক হত্যাকারীরা আজও ধরা পড়েনি। এসব সম্ভব হয়েছে হত্যাকারীদের সঙ্গে ক্ষমতাসীনদের সখ্যতা থাকার কারণে।
মঙ্গলবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে ‘সংবাদপত্রের কালো দিবস’ উপলক্ষে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
হান্নান শাহ্ বলেন, পিতার স্বপ্ন বাস্তবায়ন করেছেন তার মেয়ে শেখ হাসিনা। বাকশাল সরকারের অনেকে বর্তমান সরকারের মন্ত্রী, এমপি হয়েছেন। তাদের বাকশালের সেই ধারা এখনও আছে। যারা একনায়কতন্ত্রে বিশ্বাস করে তারা সংবাদপত্র দাবিয়ে রাখতে চায়। তারা জানে একসময় তাদের কুকীর্তি ফাঁস হয়ে গেলে তাদের ফাঁসি হয়ে যেতে পারে। তাই তাদের টার্গেট গণমাধ্যম নিয়ন্ত্রণ করা।
তিনি বলেন, অনেকে প্রেসক্লাবে দেওয়াল তুলে দিতে চান। সাংবাদিকদের ঐক্য ভেঙে দিতে চান। তাদের স্মরণ করিয়ে দিতে চাই, জাতীয় প্রেসক্লাবের জায়গা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান দিয়ে গেছেন। এখন অনেকে তার নাম শুনতে পারেন না।
আয়োজক সংগঠনের সভাপতি এম এ হালিম অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। এসময় আরও বক্তব্য দেন-কল্যাণপার্টির চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম বীরপ্রতীক, দৈনিক নয়াদিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *