বগুড়ার শেরপুরে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা

Slider শিক্ষা

মাসুদ রানা সরকার, বগুড়া জেলা প্রতিনিধিঃ বিগত সময়ে মাদ্রাসা শিক্ষা অনেক অবহেলিত ছিল। তবে বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে মাদ্রাসা শিক্ষার উন্নয়নে কাজ করছে। এই শিক্ষাব্যবস্থার আধুনিকায়নে যুগান্তকারী নানা পদক্ষেপ গ্রহণ করেছে। গত শনিবার ১৮ ফেব্রুয়ারী, দুপুরে বগুড়া-৫ (শেরপর-ধুনট) আসনের জাতীয় সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আলহাজ মোঃ– হাবিবর রহমান এসব কথা বলেন।

উত্তরবঙ্গের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান বগুড়ার শেরপুর শহীদিয়া আলীয়া কামিল মাদ্রাসা প্রাঙণে কৃতি ছাত্র-ছাত্রী সংবর্ধনা ও ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ওই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এমপি হাবিবর রহমান আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে মুক্তিযুদ্ধে অংশ নিয়ে দেশ স্বাধীন করেছি। শতাব্দীর মহানায়ক বঙ্গবন্ধু দেশ ও জনগণের কল্যাণে কাজ করেছেন। ইসলামী শিক্ষা বিস্তারে কাজ করেছেন। তাই স্বাধীনতার পরই তিনি ইসলামিক ফাউন্ডেশন গঠন করেছিলেন। বাংলাদেশকে ওআইসির সদস্য রাস্ট্র বানিয়েছিলেন। অথচ একটি কু-চক্রী মহল আওয়ামীলীগের বিরুদ্ধে গুজব ও মিথ্যাচার চালায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খোন্দকার, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নজমুল ইসলাম।

এছাড়া অন্যদের মধ্যে শেরপুর উলিপুর আমেরিয়া সমতুল্যা ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল হাই বারী, অত্র মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য মুক্তিযোদ্ধা মকবুল হোসেন, খয়বর খন্দকার, আ.লীগ নেতা শামিম ইফতেখার শামিম, আবু তালেব আকন্দ, পিএস কোরবান আলী মিলন, মাদ্রাসার শিক্ষক আমানুল্লাহ, শফিকুল ইসলাম, মোহাম্মদ আলী, মো, খোকন মিয়া প্রমূখ বক্তব্য রাখেন।

পরে মাদ্রাসার কৃতি শিক্ষার্থীদের ক্রেস্ট দিয়ে সংবর্ধনা দেওয়া হয়। পাশাপাশি বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের হাতেও পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান ও আমন্ত্রিত অতিথিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *