ছাত্রলীগের হামলার প্রতিবাদে ঢাবিতে মশাল মিছিল

Slider রাজনীতি


সারাদেশে শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ রাজধানীতে মশাল মিছিল করেছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা।

শুক্রবার সন্ধ্যা ৬টায় পল্টনে তাদের প্রধান কার্যালয় থেকে মিছিল শুরু করে যা শাহাবাগ মোড় হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশ করে।
তারপর সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্য প্রদক্ষিণ করে সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে শাহাবাগে বাংলাদেশ জাতীয় জাদুঘরের সামনে এসে শেষ করে।

মিছিলে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় ইউনিট ও ঢাবি শাখাসহ বিভিন্ন ইউনিটের অন্তত ২০০ কর্মী ও নেতারা যোগ দেন।

শেষ মুহূর্তে মিছিলে যোগ দেন গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুরও।

নুর বলেন, ‘ছাত্রলীগ সারাদেশের বিশ্ববিদ্যালয় ও মেডিক্যাল কলেজে নৈরাজ্য সৃষ্টি করছে। এমনকি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এক হিন্দু ছাত্রকে শিবির বলে ট্যাগ দিয়ে হত্যার হুমকি দিয়েছে। চট্টগ্রাম মেডিক্যাল কলেজে তারা রাতভর দুই ছাত্রকে শিবির আখ্যা দিয়ে নির্যাতন করেছে। আইসিইউতে ভর্তি থাকা অবস্থায় ভুক্তভোগীদের হত্যার হুমকি দেয় আন্দোলনকারীদের। ইসলামী বিশ্ববিদ্যালয়ে তারা ছাত্রীদের নির্যাতন করে এবং আজ টিএসসিতে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের (বিসিএপি) ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকীতে হামলা চালায়।

হামলার প্রতিবাদ করে তিনি বলেন, ছাত্রলীগ এখন যা করছে তার খেসারত দিতে হবে।

পরে তিনি ছাত্রলীগের ওপর নিষেধাজ্ঞা আরোপের জন্য জাতিসঙ্ঘের (ইউএন) প্রতি আহ্বান জানিয়ে বলেন, ‘বিসিএল অনেক মানবতাবিরোধী কর্মকাণ্ডে জড়িত যার মধ্যে রয়েছে নির্যাতন, পদত্যাগ এবং বিচারবহির্ভূত হত্যাকাণ্ড।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *