বিনামূল্যে অ্যাম্বুলেন্সে রূপান্তর হচ্ছে হিরো আলমের সেই গাড়ি

Slider ফুলজান বিবির বাংলা


সিলেট থেকে উপহার পাওয়া হিরো আলমের সেই গাড়িটি নিজেদের টাকায় অ্যাম্বুলেন্স বানিয়ে দিচ্ছে বগুড়ার ডিভিআর অটোমোটিভ কমপ্লিট অটো সেন্টার নামের একটি প্রতিষ্ঠান। ইতোমধ্যে বগুড়া শহরের বকশিবাজার এলাকায় প্রতিষ্ঠানটির ওয়ার্কশপে গাড়িটি নেওয়া হয়েছে।

প্রতিষ্ঠানটির প্রধান মিজানুর রহমান আমাদের সময়কে বলেন, ‘হিরো আলম যখন গাড়িটি অ্যাম্বুলেন্স বানানোর কথা জানান, তখনই গাড়িটি আমাদের ওয়ার্কশপে মেরামত করার পরিকল্পনা করি। এরপর হিরো আলমকে বিষয়টি জানাই। তিনিও অনেক খুশি হয়ে আমার প্রস্তাবটি মেনে নেন। গাড়িটি এখন আমাদের ওয়ার্কশপে আছে। গাড়িটি অ্যাম্বুলেন্সে রূপান্তর করতে ২০ দিনের মতো সময় লাগবে এবং ৩ লাখ টাকার প্রয়োজন। এই পুরো টাকা আমরা বহন করব।’

তিনি আরও জানান, এটি আসলে তাদের প্রতিষ্ঠানের করপোরেট সোশ্যাল রেসপনসিবিলিটি কার্যক্রমের একটি অংশ। মিজানুর রহমান এই কাজের মাধ্যমে হিরো আলমের সঙ্গে জনহিতকর কাজে অংশ নিতে চান।

গত ৭ ফেব্রুয়ারি হবিগঞ্জের চুনারুঘাটের নরপতি গ্রামের শিক্ষক মুখলিছুর রহমান হিরো আলমকে উপহার হিসেবে একটি গাড়ি উপহার দেন। গাড়িটির ট্যাক্স দেওয়া হয়েছিল সর্বশেষ ২০১৩ সালের ১৮ মার্চ। বিআরটিএ’র কাছে বর্তমানে গাড়িটির ১০ বছরে চার লাখ ৩৯ হাজার ৪৪৩ টাকা সরকারি ফি বকেয়া রয়েছে।

এ বিষয়ে হিরো আলম আমাদের সময়কে বলেন, ‘ভাল কাজে সহযোগিতার অভাব হয় না। বগুড়ার মানুষ আমাকে এতো ভালবাসে যে লাখ টাকা খরচ হলেও তারা পরোয়া করে না। তবে গাড়িটি ঠিক করার ব্যবস্থা হলেও ট্যাক্সের টাকা এখনো জোগাড় হয়নি।’

উল্লেখ্য, হিরো আলম বগুড়ার ২টি আসনের মধ্যে বগুড়া-৬ আসনে জামানত হারালেও বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে তাকে হারানো হয়েছে বলে দাবি তোলেন। এখানে তিনি ১৪-দলীয় জোটের জাসদের একেএম রেজাউল করিমের কাছে ৮৩৪ ভোটে হেরে যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *