‘অনির্বাচিত সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন হতে পারে না’

Slider রাজনীতি


আওয়ামী লীগ সরকার ভোট চুরি করে অস্ত্রের জোরে ক্ষমতা জবর দখল করে আছে। ভোট চোর, অনির্বাচিত সরকারের অধীনে অবাধ, নিরপেক্ষ, গ্রহণযোগ্য, অংশগ্রহণমূলক নির্বাচন হতে পারে না বলে মন্তব্য করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

আজ শুক্রবার বিকেলে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার ধারা বাজারে বিএনপি কার্যালয়ে ইউনিয়ন পদযাত্রার সর্বশেষ প্রস্তুতি পর্যালোচনা সভায় তিনি এ কথা বলেন। সভায় উপজেলা, ইউনিয়নের বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

প্রিন্স বলেন, ‘ডিসেম্বরে নির্বাচনের ঘোষণা দিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক প্রমাণ করেছেন, নির্বাচন কমিশন ‘ঠুটো জগন্নাথ’। নির্বাচনের দিনক্ষণ যাই ঘোষণা দিন না কেন, আওয়ামী সরকারের অধীনে নির্বাচনে বিএনপি ও জনগণ অংশ নেবে না, হতেও দেবে না।’

তিনি আরও বলেন, ‘বিএনপি এবং জনগণ অনির্বাচিত সরকারের বদলে নির্বাচিত সরকার চায়। সেকারণেই নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দাবি করছি। আওয়ামী লীগের অধীনে নিরপেক্ষ, সুষ্ঠু নির্বাচন হয়নি, হবেও না। অবৈধ প্রধানমন্ত্রী ৬ উপনির্বাচনকে ‘সুষ্ঠু’ বলে, আগামী নির্বাচনও যে একই মডেলে হবে তা স্পষ্ট করেছেন। তাদের অধীনে নির্বাচনের বিশ্বাস যোগ্যতা, গ্রহণযোগ্যতা নেই। আওয়ামী মার্কা নির্বাচনে জনগণের স্থান নেই।’

সভায় উপস্থিত ছিলেন ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য আবু হাসনাত বদরুল কবির, আরফান আলী, বিএনপি নেতা আব্দুল হাই, নাদিম আহমদ, কাজী ফরিদ আহমেদ পলাশ, মিজানুর রহমান মিজান, অধ্যাপক মোফাজ্জল হোসেন, মোতালেব হোসেন, বদরুল হাসান খান, আলী মাহমুদ, রফিকুল ইসলাম, মফিজ উদ্দিন, আনোয়ার হোসেন সেলিম, আনোয়ার হোসেন, সৈয়দ গুলজার হোসেন নাইম, শফিকুল ইসলাম, আব্দুল গণি, এমদাদ হোসেন, আব্দুল মোতালেব, আলী আজম খান, নাইমুর আরেফীন পাপন, তাজবীর হোসেন অন্তর, আকিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *