ডাকাতি মামলায় গ্রেপ্তারের পর পদ গেল আ. লীগ নেতার

Slider ফুলজান বিবির বাংলা

জামালপুরের বকশীগঞ্জ পৌর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাহিদুল ইসলাম তালুকদার জুমানকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। সেইসঙ্গে কেন তাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না তা জানতে আগামী ১৫ দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয়েছে।

গতকাল শনিবার রাতে উপজেলা আওয়ামী লীগের বিশেষ সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। পরে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাবুল তালুকদার স্বাক্ষরিত অব্যাহতিপত্র দলের দপ্তর সম্পাদক ফরহাদ হোসেন সাংবাদিকদের দেখান।

এ নিয়ে দ্বিতীয় দফায় বহিষ্কার হলেন ছাত্রলীগের সাবেক সভাপতি জুমান। তিনি বর্তমানে উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহীনা বেগমের বাড়িতে ডাকাতির মামলায় গ্রেপ্তার হয়ে জেলে রয়েছেন।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাবুল তালুকদার বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গ, ফেসবুকে বিভ্রান্তিমূলক পোস্ট দেওয়া ছাড়াও বঙ্গবন্ধু এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর মামলাসহ একাধিক মামলায় অভিযুক্ত জুমান। তার কারণে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। তাই দলের বিশেষ সভায় সবার সিদ্ধান্তে তাকে বহিষ্কার করা হয়েছে।

গত ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করার অভিযোগে ২০২১ সালের ২৩ ডিসেম্বর জুমানকে প্রথমবারের মতো দল থেকে বহিষ্কার করা হয়। পরে ২০২২ সালের ২৩ নভেম্বর তার বহিষ্কারাদেশ প্রত্যাহার করে উপজেলা আওয়ামী লীগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *