মেলায় তারকাদের বই

Slider ফুলজান বিবির বাংলা

আজ থেকে শুরু হচ্ছে অমর একুশে গ্রন্থমেলা। এতে প্রকাশ হবে তারকাদের বই। এদের মধ্যে অনেকেই প্রতিবছর ভক্তদের জন্য নতুন বই উপহার দেন। আবার কেউ কেউ প্রথমবার বই নিয়ে আসেন। জানা যাক, এ বছর কোন কোন তারকার বই আসছে। লিখেছেন – ফয়সাল আহমেদ

আবুল হায়াত

প্রতিবছরই বইমেলায় প্রকাশিত হয় অভিনেতা, নাট্যকার ও নির্মাতা আবুল হায়াতের বই। এবারের বইমেলায় প্রকাশ পেতে যাচ্ছে গল্পের বই ‘রঞ্জিত গোধূলি’। এটি প্রকাশ করবে প্রিয় বাংলা প্রকাশন।

কাজী হায়াৎ

আত্মজীবনীমূলক বই ‘একজন সিনেমাওয়ালা’ নিয়ে আসছেন বরেণ্য পরিচালক কাজী হায়াৎ। প্রকাশ করছে কিংবদন্তী পাবলিকেশন্স।

তৌকীর আহমেদ

লেখক হিসেবে আত্মপ্রকাশ করেছেন কয়েক বছর আগে। তার লেখা একটি কবিতার বই এবং একাধিক মঞ্চ নাটকের বই প্রকাশিত হয়েছে। এবারের বইমেলায় তার লেখা একটি মঞ্চ নাটক প্রকাশ হবে।

অনিমেষ আইচ

চলচ্চিত্র ও নাট্যপরিচালক অনিমেষ আইচের লেখা উপন্যাস ‘এক বোতল অন্ধকার’ প্রকাশ পাচ্ছে এবারের বইমেলায়। বইটি প্রকাশ করবে কিংবদন্তী পাবলিকেশন্স। বইটির প্রচ্ছদ করেছেন চারু পিন্টু।

পান্থ কানাই

লেখালেখির জগতে পা রাখছেন গায়ক-ড্রামার পান্থ কানাই। এবারের মেলায় প্রকাশ পাচ্ছে তার বই ‘আমি মুক্তি চেয়েছিলাম’। বইটির বিষয়, তার আত্মজীবনী। প্রকাশ করবে কিংবদন্তী পাবলিকেশন্স।

শানারেই দেবী শানু

অভিনেত্রী ও মডেল শানারেই দেবী শানু নিয়মিত লেখালেখি করেন। তার লেখা কবিতা প্রকাশ পায় বিভিন্ন পত্রিকায়। বইও প্রকাশ পায় নিয়মিত। এবারের মেলায় প্রকাশ পেতে যাচ্ছে তার কবিতার বই ‘ভালোবাসার এপার ওপার’। প্রকাশ করবে আজব প্রকাশনী। এ ছাড়া বাতিঘর থেকে প্রকাশ পাবে থ্রিলার উপন্যাস ‘তক্ষক’। ২০২০ সালে প্রকাশ পাওয়া ‘লিপস্টিক’ বইটি নতুন মুদ্রণ আকারে আসছে বাজারে।

শামীম জামান

অভিনেতা, নির্মাতা ও নাট্যকার শামীম জামান প্রকাশ করছেন তার প্রথম উপন্যাস ‘কাফনের কথা’। এটি প্রকাশ করবে কিংবদন্তী পাবলিকেশন্স। বইটি প্রসঙ্গে শামীম জামান বলেন, ‘এটি সমাজের নানা অসঙ্গতি নিয়ে লেখা হয়েছে। নতুন ধরনের লেখার স্বাদ পাবেন সবাই।’

আশনা হাবিব ভাবনা

কয়েক বছর ধরে নিয়মিত বই প্রকাশ পাচ্ছে জনপ্রিয় অভিনেত্রী আশনা হাবিব ভাবনার। এবার প্রকাশিত হবে তার চতুর্থ উপন্যাস ‘কাজের মেয়ে’। এরই মধ্যে বইটির প্রচ্ছদ প্রকাশ পেয়েছে। প্রচ্ছদ করেছেন আনিসুজ্জামান সোহেল। আর প্রকাশ পাবে ‘কিংবদন্তী পাবলিকেশন্স’ থেকে। বই প্রকাশ নিয়ে ভাবনা ফেসবুকে লিখেছেন, ‘প্রেম যদি প্রতারণা করে শিল্প দেবে আমাকে আশ্রয়, আমার শিল্পের হাত কেড়ে নেয় আছে সাধ্য?’

সাজিয়া সুলতানা পুতুল

সংগীতশিল্পী পুতুলও নিয়মিত লেখালেখি করেন। বিগত বইমেলায় তার একাধিক কবিতার বই প্রকাশ পেয়েছে। তবে এবারের মেলায় প্রকাশ পেতে যাচ্ছে তার উপন্যাস। ‘প্রেমতান্ত্রিক পৃথিবীর স্বপ্ন থেকে বিচ্যুত হওয়ার আগে’। এটি প্রকাশ করবে তাম্রলিপি।

জয় শাহরিয়ার

আসছে আইয়ুব বাচ্চুর স্মৃতিকথন গ্রন্থ ‘রুপালি গিটার’। সংগীতশিল্পী জয় শাহরিয়ারের সংকলন ও সম্পাদনায় এ বইতে ব্যান্ড লিজেন্ডের জীবনের নানান দিক নিয়ে স্মৃতিচারণ করেছেন শহীদ মাহমুদ জঙ্গী, নকীব খান, কুমার বিশ্বজিৎ, সাইদ হাসান টিপু, হাসান আবিদুর রেজা জুয়েল, বাপ্পী খান, নিয়াজ আহমেদ অংশু, আব্দুল্লাহ আল মাসুদ ও জয় শাহরিয়ার নিজেই। এলআরবির ইতিহাস তুলে ধরেছেন মিলু আমান ও হক ফারুক। বইটি প্রকাশ করবে আজব প্রকাশ। এ ছাড়া জয় শাহরিয়ারের লেখা বাচ্চাদের ছড়ার বই ‘হাতিরঝিলে চড়ুই ভাতি’ প্রকাশ পাবে এবার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *