কমছে শীত, আরও বাড়বে তাপমাত্রা

Slider কৃষি, পরিবেশ ও প্রকৃতি


গত কয়েকদিনে কমেছে শীতের প্রকোপ। ঝলমলে হেসে উঠেছে সকালের রোদ। এ অবস্থায় তাপমাত্রা আরও বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।
রোববার (২২ জানুয়ারি) সকালে আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

এ অবস্থায় সোমবার (২৩ জানুয়ারি) সকাল ৯টার পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এ ছাড়া নওগাঁ ও মৌলভীবাজার জেলাসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে।
পূর্বাভাসে আরও বলা হয়, আগামী ২৪ ঘণ্টায় রাত ও দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। পরবর্তী ৭২ ঘণ্টায় তাপমাত্রা আরও বাড়তে পারে।

গত ২৪ ঘণ্টায় সর্বনিম্ন ৮ ডিগ্রি সিলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়। এ ছাড়া সর্বোচ্চ ২৯ দশমিক ৬ ডিগ্রি সিলসিয়াস রেকর্ড করা হয়েছ টেকনাফে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *