পুলিশি নির্যাতনে ব্যবসায়ীর মৃত্যুর অভিযোগ : গাজীপুরে সড়ক অবরোধ

Slider গ্রাম বাংলা


গাজীপুর: পুলিশ হেফাজতে ব্যবসায়ীর মৃত্যুর অভিযোগে গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছেন নিহতের স্বজন ও এলাকাবাসী। এ সময় এলাকাবাসী ও বিক্ষুব্ধরা তিনটি মোটরসাইকেলে আগুন দেয় এবং পুলিশ বক্স ভাঙচুর করে। এতে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

বুধবার সকালে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের ভোগড়া এলাকায় অবরোধ করেন তারা।

নিহত মো: রবিউল (৪০) রংপুরের পীরগঞ্জ উপজেলার আব্দুল বাকির ছেলে। গাজীপুরের বাসন থানাধীন পেয়ারা বাগান এলাকার মোবারকের বাসায় ভাড়া থেকে সুতার ব্যবসা করতেন তিনি।

এলাকাবাসী জানায়, শনিবার রাতে অনলাইন জুয়ার ব্যবসার অভিযোগে চারজনকে ধরে নিয়ে যায় বাসন থানার এসআই নুরুল ও মাহবুব। এরপরে তিনজনকে ছেড়ে দেয় পুলিশ। পরে মঙ্গলবার রাতে পুলিশ বাসায় এসে রবিউলের স্ত্রীর কাছে সাদা কাগজে সিগনেচার নেয়। এরপর পরিবার হাসপাতালে গেলে জানতে পারে তিনি মারা গেছে।

এ ঘটনার পর এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে সকালে ১০টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভোগড়া এলাকা অবরোধ করে ভাঙচুর করে ও তিনটি মোটরসাইকেল পুড়িয়ে দেয়। এতে ওই সড়কে দেড় ঘণ্টা যান চলাচল বন্ধ হয়ে যায়।

গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার মোহাম্মদ ইলতুৎমিশ বলেন, ‘একজন ব্যবসায়ী মৃত্যুর ঘটনায় এলাকার লোকজন ক্ষিপ্ত হয়ে মহাসড়ক অবরোধ করে। আমরা মূল ঘটনা খতিয়ে দেখবো। আমরা তাদের বোঝানোর চেষ্টা করছি। তারা অনেকেই না বুঝে রাস্তায় এসেছেন। আমরা তাদের বুঝিয়ে শান্ত করেছি’।

পুলিশের হেফাজতে মৃত্যুর বিষয়ে তিনি বলেন, ‘এমন কিছু ঘটলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে। এখন যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *