মেট্রোরেলে চড়তে লাইনে দাঁড়াতে হবে না যাদের

Slider বাংলার মুখোমুখি


মেট্রোরেল চালু হওয়ার পর থেকে আগারগাঁও স্টেশন এবং উত্তরা স্টেশনে যাত্রীদের দীর্ঘলাইন দেখা যাচ্ছে। কোনো কোনো সময় লাইন দীর্ঘ থেকে দীর্ঘতম হয়ে এক থেকে দেড় কিলোমিটার পর্যন্ত চলে যাচ্ছে। মেট্রোরেল চালুর তৃতীয় দিন আজ শনিবার। আগারগাঁও এবং উত্তরা প্রান্তেও দেখা গেছে যাত্রীদের দীর্ঘলাইন। এই দীর্ঘ লাইন এড়াতে এবং সরাসরি টিকেট পাঞ্চ করে ট্রেনে উঠতে এমআরটি পাস নেওয়ার কথা বলছে মেট্রোরেল কর্তৃপক্ষ।

আগারগাঁও মেট্রোরেল স্টেশন ম্যানেজার ইঞ্জিনিয়ার মাহফুজুর রহমান বলেন, মেট্রোরেলের যাত্রীরা যারা সিঙ্গেল যাত্রার জন্য টিকিট কিনছেন, তারা যদি নিয়মিত যাত্রী হয় তাদের অনুরোধ জানাই এমআরটি পাস কিনে নেন।

এমআরটি পাস কিনলে কোথাও লাইন ধরতে হবে না। সরাসরি এসে তিনি এফসি গেটে পাসটি স্পর্শ করেই উঠতে পারছেন মেট্রোরেলে। গত কয়েকদিনে অনেকেই এই পাস কিনেছেন। এজন্য লাইনের দৈর্ঘ্যও কমে এসেছে। এমআরটি পাস কিনলে মেট্রোরেলে ভ্রমণ করতে কোনো ঝামেলা থাকবে না।

তিনি বলেন, ‘তৃতীয় দিনে মেট্রোরেলে চড়তে যাত্রীদের তেমন লাইনে দাঁড়াতে হচ্ছে না। জনগণ ইতোমধ্যে অভ্যস্ত হয়ে উঠছেন। মেশিনগুলো সঠিকভাবে পারফর্ম করছে, আমরা প্রচুর টেকনিশিয়ান রেখেছি। কোনো সমস্যা হলে তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *