কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জুমার নামাজ আদায় বিএনপি নেতাকর্মীদের 

Slider জাতীয়


বর্তমান সরকারের পদত্যাগ, নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনসহ ১০ দফা দাবিতে বিএনপির গণমিছিল কর্মসূচিতে যোগ দিতে বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা জমায়েত হতে শুরু করেছে। আজ শুক্রবার সকাল থেকেই নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নেন তারা। এরই মধ্যে নেতাকর্মীরা কার্যালয়ের সামনেই জুমার নামাজ আদায় করেন।

এদিকে বিএনপির গণসমাবেশ ঘিরে নয়াপল্টন, মালিবাগ, মৌচাক, কাকরাইল এলাকায় সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। জুমার নামাজের পরই মূলত যুগপৎ আন্দোলনের কর্মসূচি শুরু হবে বলে জানিয়েছিলেন গণমিছিলে যোগ দিতে আসা নেতাকর্মীরা। এ জন্য বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা আগেভাগেই তাদের নির্ধারিত স্পটে নেতাকর্মীদের জড়ো করছেন। জুমার নামাজের পর পুরানা পল্টন এলাকাজুড়ে বড় সমাগম ঘটবে বলেও জানান তারা। আইনশৃঙ্খলা বাহিনী বাধা দিতে পারে—এমন আশঙ্কা থেকে আগেভাগে দল থেকে নির্ধারিত স্পটে উপস্থিত হচ্ছেন নেতাকর্মীরা। 

ঢাকায় যুগপৎ আন্দোলনের প্রথম কর্মসূচি থেকে সরকারবিরোধী রাজনৈতিক দলগুলোর যুগপৎ আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা দেওয়ার কথা রয়েছে। গত ১০ ডিসেম্বর ঢাকার গোলাপবাগে বিএনপির বিভাগীয় গণসমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়। ২৪ ডিসেম্বর বিএনপিসহ জোটের দলগুলো সব বিভাগীয় ও জেলা সদরে গণমিছিল করেছে। ঢাকাতেও ওই দিন গণমিছিল করার কথা ছিল। তবে ক্ষমতাসীন আওয়ামী লীগের সম্মেলনের কারণে ওই দিনের ঢাকার কর্মসূচি পিছিয়ে ৩০ ডিসেম্বর করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *