বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনাল খেলা কাল

খেলা

চিবালয় প্রতিবেদক : বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় টুর্নামেন্ট ২০১৪ এর ফাইনাল খেলা দু’টি সোমবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

 

রোববার দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলনে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান এ তথ্য জানান।
মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সোমবার দুপুর ২টা ৩৫ মিনিটে মেয়ে শিক্ষার্থীদের জন্য বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনাল খেলায় অংশ নেবে রংপুরের ১নং পলিচরা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ময়মনসিংহের কলসিন্দুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।

 

অপর খেলাটি বিকেল সাড়ে ৪টায় ছেলে শিক্ষার্থীদের বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্টের ফাইনাল খেলা কক্সবাজারের পেকুয়ার ফৈজুন্নেছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এবং সিলেটের জৈন্তাপুরের করগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে অনুষ্ঠিত হবে।

 

মোস্তাফিজুর রহমান বলেন, ২০১০ সাল থেকে বঙ্গবন্ধু এবং ২০১১ সাল থেকে বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়ে আসছে। বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টে ৬৩ হাজার ৪১৪টি বিদ্যালয়ের ১০ লাখ ৭৮ হাজার ৩৮ জন শিক্ষার্থী এবং বঙ্গমাতা টুর্নামেন্টে ৬২ হাজার ৭৩৪টি বিদ্যালয়ের ১০ হাজার ৬৬ হাজার ৪৭৮ শিক্ষার্থী অংগ্রহণ করে।

 

তিনি বলেন, এই প্রতিযোগিতার মধ্য দিয়ে তৃণমূল থেকে ভালো খেলোয়াড় তৈরি হবে। জাতীয় পর্যায়ে জয়ী বিদ্যালয়ের খেলোয়াড়দের বাংলাদেশ ফুটবল ফেডারেশন ছয় সপ্তাহের প্রশিক্ষণ দেবে।

 

বঙ্গবন্ধু এবং বঙ্গমাতা টুর্নামেন্টে বিভাগীয় পর্যায়ে বিজয়ী সাতটি করে মোট ১৪টি দল গত ৩১ মে থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে বিভাগীয় পর্যায়ের খেলায় অংশ নেয়।

 

চ্যাম্পিয়ন দলকে এক লাখ টাকা প্রাইজ মানি, রানার আপ দলকে ৭৫ হাজার টাকা এবং তৃতীয় স্থানে থাকা দলকে ৫০ হাজার টাকা প্রাইজ মানি দেওয়া হবে বলে মন্ত্রী জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *