আওয়ামী লীগের নতুন কমিটির প্রথম সভা আজ

Slider রাজনীতি


দলের সভাপতিমণ্ডলীর সভার মধ্যদিয়ে আজ আওয়ামী লীগের নতুন কমিটির সাংগঠনিক কার্যক্রম শুরু হবে। আজ সোমবার সন্ধ্যা ৭টায় গণভবনে এ সভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, সভায় সংশ্লিষ্টদের যথাসময়ে উপস্থিত থাকার অনুরোধ করেছেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

গত শনিবার ২২তম সম্মেলনের কাউন্সিলে সভাপতি পদে শেখ হাসিনা এবং সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদের পুনর্নির্বাচিত হন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দশমবারের মতো দলের সভাপতি এবং ওবায়দুল কাদের তৃতীয় বারের মতো সাধারণ সম্পাদক হলেন।

আগের কমিটিতে তেমন একটা রদবদল হয়নি। কারণ হিসেবে দলের সভাপতি শেখ হাসিনা বলেন, সামনে নির্বাচন। এটা হিসেব করেই বড়ো কোনো অদলবদল করা হয়নি।

রোববার নতুন কমিটির নেতারা শেখ হাসিনার নেতৃত্বে ধানমণ্ডিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। শেখ হাসিনা প্রথমে প্রধানমন্ত্রী হিসেবে, এরপর দলের পক্ষ থেকে পুষ্পাঞ্জলি অর্পণ করেন। এরপর গণভবনে বসে তৃণমূল নেতাদের মিলন মেলা।

সম্মেলন উপলক্ষে ঢাকায় আসা জেলা নেতৃবৃন্দ এবং দলের মূল ও সহযোগী সংগঠনের নেতারা জমায়েত হন প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে। শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরকে ফুলেল শুভেচ্ছা জানান তারা।

এই অনুষ্ঠানে দেওয়া দিকনির্দেশনামূলক ভাষণে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা নির্বাচনকে সামনে রেখে দলকে তৃণমূলে শক্তিশালী করার তাগিদ দেন। তিনি বলেন, দেশের সব জেলা উপজেলায় দলের অফিস করতে হবে। আর সদস্য সংগ্রহের জন্য আট বিভাগে আটটি টিম গঠনের কথাও জানান শেখ হাসিনা।

আজ সভাপতিমণ্ডলীর প্রথম সভায় চলমান রাজনৈতিক পরিস্থিতি বিশ্লেষণ করে কর্মপরিকল্পনা গ্রহণ করা হবে বলে দলীয় সূত্রে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *