মোদি গণতন্ত্রের স্বার্থে পদক্ষেপ নেবেন প্রত্যাশা বিএনপি’র

Slider রাজনীতি

hannan_sha_638884372
ঢাকা: বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ্ বলেছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গণতন্ত্রের প্রবর্তক। তিনি বাংলাদেশে এসেছেন। বাংলাদেশের গণতন্ত্রের স্বার্থে তিনি প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন বলে প্রত্যাশা করি।

শনিবার (০৬ জুন) সকালে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে যুবদল আয়োজিত জিয়াউর রহমানের ৩৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি এ প্রত্যাশা জানান।

হান্নান শাহ্‌ বলেন, ভারত দাবি করে তারা গণতান্ত্রিক দেশ। তারা নিজেদের স্বার্থে গণতন্ত্র নিয়ে কাজ করে। কিন্তু ভারতের কংগ্রেস সরকার ২০১৪ সালে ০৫ জানুয়ারির নির্বাচনে এমন এক দলকে সমর্থন দিয়ে বিনা ভোটের সরকার প্রতিষ্ঠিত করেছে। এ সরকারও তাতে লজ্জাবোধ করে না। মোদি সরকার কোনো দলের না হয়ে গণতন্ত্রের স্বার্থে কাজ করবেন।

তিনি বলেন, আওয়ামী লীগ প্রচার-প্রচারণায় এগিয়ে। সীমান্ত চুক্তি ও ছিটমহল বিল পাস নিয়ে ঢাক-ঢোল বাজায়। আসলে এসব বিল পাস হয়নি। যে বিল পাস হয়েছে তা ভারতের অভ্যন্তরীণ বিষয়। সীমান্ত ও ছিটমহল বিল পাস হলে দেখবেন, ভারত কতটুকু নিলো আর বাংলাদেশ কতটুকু দিলো।

তিনি আরও বলেন, বাংলাদেশ ছোট নয়। আমাদের চেয়ে অনেক ছোট দেশ রয়েছে। আমাদের প্রতিরক্ষা, শিক্ষা ও পররাষ্ট্রনীতিতে আরও গতি বাড়াতে হবে। ভারতকে ট্রানজিট সুবিধা দিয়ে বাংলাদেশের কোনো লাভ হবে না। ভারত ট্রানজিট সুবিধা নিয়েছে। বাংলাদেশের এক পয়সা লাভ হয়নি। অথচ ট্রানজিটের আগে বলেছিল, ট্রানজিট দিলে বাংলাদেশ ট্যাক্স পাবে।

আয়োজক সংগঠনের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন বিএনপি’র সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, বিএনপি’র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জআমান রিপন, যুবদলের সদস্য গিয়াস উদ্দিন আল মামুন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *