মিরপুর টেস্ট: দ্বিতীয় দিন শেষে ৮০ রানে পিছিয়ে বাংলাদেশ

Slider খেলা


শেষ বিকেলে সাকিব-তাইজুল ঘুর্ণিতে কিছুটা স্বস্তিতে বাংলাদেশ। দ্বিতীয় দিন শেষে ৮০ রানে পিছিয়ে টাইগাররা। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে কোন উইকেট না হারিয়ে ৭ রান সংগ্রহ স্বাগতিকদের। দুই অপরাজিত ব্যাটার নাজমুল হোসেন শান্ত ৫ এবং জাকির হাসান ২ রানে অপরাজিত আছেন।

এর আগে দিনের প্রথম সেশনে ৩ উইকেট তুলে নিয়ে দারুণ শুরুর আভাস দেয় বাংলাদেশ। তবে দ্বিতীয় সেশনে এসে ঘুরে দাঁড়ায় লোকেশ রাহুলের দল। শেষ পর্যন্ত ঋষভ পন্থ ও শ্রেয়াস আইয়ারের হাফ সেঞ্চুরির কল্যাণে প্রথম ইনিংসে ৮৭ রানের লিড নেয় সফরকারিরা। পন্থ সেঞ্চুরি থেকে ৭ রান দূরে থাকতে মিরাজের শিকার হন। আর আইয়ার আউট হন ৮৭ রান করে। বাংলাদেশের হয়ে সাকিব আল হাসান ও তাইজুল ইসলাম ৪টি করে উইকেট নেন।

এর আগে বিনা উইকেটে ১৯ রান নিয়ে দ্বিতীয় দিন ব্যাট করতে নামে ভারত। তাইজুলের ঘূর্ণি যাদুতে দারুণভাবে শুরু করে বাংলাদেশ। দ্রুত তুলে নেন লোকেশ রাহুল, শুভমান গিল ও চেতশ্বর পূজারাকে। আরও একবার বড় স্কোর করতে ব্যর্থ হন বিরাট কোহলি। তাকে ২৪ রানে ফেরান তাসকিন আহমেদ।

কিন্তু এররপর একের পর এক বাজে ফিল্ডিংয়ের খেসারত দিয়েছে বাংলাদেশ। ঋষভ পন্ত ও শ্রেয়াস আইয়ার পঞ্চম উইকেটে গড়েন ১৫৯ রানের জুটি। মারমুখী ব্যাটিংয়ে সেঞ্চুরির দ্বারপ্রান্তে গিয়ে ৯৪ রানে আউট হন পন্ত। আইয়ার ফিরেন ৮৭ রানে। এরপর সাকিব ঘুর্ণিতে ৩১৪ রানে থামে ভারত। তাইজুল ও সাকিব আল হাসান নিয়েছেন চারটি করে উইকেট।

প্রথম ইনিংসে ২২৭ রানে অলআউট হয়েছিল বাংলাদেশ। সিরিজে ১-০ তে এগিয়ে ভারত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *