বিশ্বে করোনায় আরও ১৩৯৫ মৃত্যু, আক্রান্ত বেড়েছে

Slider সারাবিশ্ব


গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আরও ১ হাজার ৩৯৫ জনের মৃত্যু হয়েছে। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৩৭ হাজার ১৭০ জন। আগের দিনের তুলনায় সংক্রমণ বেড়েছে প্রায় ৩৯ হাজার ও প্রাণহানি বেড়েছে প্রায় শতাধিক।
বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

গত ২৪ ঘণ্টায় জাপানে সবচেয়ে বেশি ২ লাখ ৬ হাজার ২৪৩ জন আক্রান্ত হয়েছেন। এ সময় দেশটিতে করোনায় মারা গেছেন ২৯৬ জন।

একদিনে ব্রাজিলে মারা গেছেন ১৯৭ জন এবং সংক্রমিত হয়েছেন ৪৪ হাজার ৪১৫ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৪৯ হাজার ৯৮৩ জন এবং মারা গেছেন ৩২২ জন। ফ্রান্সে মৃত্যু হয়েছে ১২৭ জনের এং আক্রান্ত হয়েছেন ৫৪ হাজার ৬১৩ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৮৮ হাজার ১৭২ জন এবং মারা গেছেন ৫৯ জন। রাশিয়ায় সংক্রমিত হয়েছেন ৭ হাজার ৪৪২ জন এবং মারা গেছেন ৫৯ জন। হাঙ্গেরিতে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ১৭০ জন এবং মারা গেছেন ৫৯ জন। তাইওয়ানে সংক্রমিত হয়েছেন ১৯ হাজার ১৫৫ জন এবং মারা গেছেন ২৭ জন। হংকংয়ে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৯৫৩ জন এবং মারা গেছেন ৫০ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৫ কোটি ৯৪ লাখ ৪৬ হাজার ২৪৭ জন। এরমধ্যে মারা গেছেন ৬৬ লাখ ৭৭ হাজার ৭৯৮ জন।
উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *