বাংলাদেশের নামে মিছিল করলেন মেসির পরিবার

Slider খেলা

ফিফা বিশ্বকাপ ২০২২ এর আটাশ দিনের মহাযজ্ঞ শেষ হয়ে গেছে। রোববার (১৮ ডিসেম্বর) ফ্রান্স-আর্জেন্টিনার ফাইনালের মধ্য দিয়ে কাতারের লুসাইল স্টেডিয়ামেই শেষ হয় ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত এ আয়োজনের শেষপর্ব। খেলার পর পুরস্কার আয়োজন শেষে মেসিসহ তার সতীর্থরা যখন ছাদখোলা বাসে হোটেলে ফেরার আয়োজন করছেন ঠিক তখন বাংলাদেশ, বাংলাদেশ স্লোগান দিতে দিতে স্টেডিয়াম থেকে বের হচ্ছিলেন ফুটবল জাদুকরের পরিবারের সদস্যরা। বিষয়টি বাংলাদেশসহ সারা বিশ্বের মানুষের কাছে বাড়তি মনোযোগ আকর্ষণ করেছে।

রাত নয়টায় শুরু হওয়া আর্জেন্টিনা-ফ্রান্স ফাইনাল যখন ১২০ মিনিটেও সমাধান হয়নি তখন তা গড়ায় পেনাল্টিতে। সেই পেনাল্টিতেই ৩৬ বছরের খরা কাটিয়ে মেসির নেতৃত্বে চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। পুরস্কার আয়োজন শেষে আর্জেন্টিনার সব খেলোয়াড় একদিকে যখন ছাদখোলা বাসে হোটেলের দিকে রওনা হচ্ছেন তখন মেসির পরিবার স্টেডিয়াম ত্যাগ করছিলেন। বিভিন্ন গণমাধ্যমের ক্যামেরায় দেখা যায় মেসির পরিবার বাংলাদেশ, বাংলাদেশ স্লোগান দিতে দিতে স্টেডিয়াম এলাকা ত্যাগ করছেন। এই মিছিলে ছিলেন মেসির স্ত্রী রোকুজ্জো, মা সেলিয়া, বাবা জর্জ, বড় ভাই রডরিগো সহ পরিবারের অন্যরা। তাদের কণ্ঠে তখন বাংলাদেশের নাম বারবার উচ্চারিত হচ্ছে।

মেসির মা সেলিয়া এ সময় আর্জেন্টিনাকে অকুণ্ঠ সমর্থন ও ভালবাসা দেওয়ায় বাংলাদেশের মানুষকে ধন্যবাদ জানান। তিনি বলেন, আমি কৃতজ্ঞ বাংলাদেশের প্রতি, বাংলাদেশের মানুষের প্রতি। আমি অভিভূত যে, বাংলাদেশের মানুষ আর্জেন্টিনা ও আমার ছেলেকে ভালবাসে ও সমর্থন করে। আমি তোমাকে ভালবাসি বাংলাদেশ।

এ সময় মেসির বড় ভাই রডরিগোও আর্জেন্টিনাকে সমর্থন করার জন্য ধন্যবাদ জানান বাংলাদেশের মানুষকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *